muktijoddhar kantho logo l o a d i n g

অর্থনীতি

আজ থেকে শুরু হচ্ছে প্রাক-বাজেট আলোচনা

bazet ঢাকা: আজ থেকে শুরু হচ্ছে ২০১৫-১৬ অর্থবছরের মাসব্যাপী প্রাক-বাজেট আলোচনা। গোটা এপ্রিল মাসব্যাপী আগামী জাতীয় বাজেট প্রণয়নের লক্ষ্যে ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সঙ্গে আলোচনা করবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

হাসপাতাল, মেডিকেল কলেজ ও হোটেল-রেস্তোরাসহ সেবাখাতের ৩৭টি সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে আলোচনার মধ্যদিয়ে এই প্রাক-বাজেট আলোচনা শুরু হবে। এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমানের সভাপতিত্বে প্রতিদিন সকাল ১০টায় বোর্ডের সম্মেলন কক্ষে এই আলোচনা সভা শুরু হবে।

এভাবে বিভিন্ন খাতের উদ্যোক্তা ও ব্যবসায়ীদের সঙ্গে পর্যায়ক্রমে প্রাক-বাজেট আলোচনা করবেন এনবিআরের কর্মকর্তারা। ৩০টি প্রধান চেম্বারের সঙ্গে আলোচনার মধ্যদিয়ে আগামী ৩০ এপ্রিল এই আলোচনা শেষ হবে। এনবিআর সূত্রে এসব তথ্য জানা যায়।

এনবিআর সূত্রে জানা যায়, বুধবার সকাল থেকে হোটেল রেস্টুরেন্ট, গেস্ট হাউস ও বিবিধ সেবা খাতের ২৬টি সংগঠন; কাগজ, মুদ্রণ, প্রকাশনা, চলচ্চিত্র ও বিজ্ঞাপন খাতের ৬টি। বিকাল থেকে হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক খাতের ৫টিসহ সারাদিনে মোট ৩৭টি সংগঠনের প্রাক-বাজেট আলোচনা অনুষ্ঠিত হবে।

বাজেটকে ব্যবসাবান্ধব ও এর মাধ্যমে গণমানুষের আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে ব্যবসায়ী প্রতিনিধি ও বিজ্ঞজনের পরামর্শ নেয় সরকার। এ লক্ষ্যে বিভিন্ন ব্যবসায়ী সংগঠন ও প্রতিনিধিদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা করা হয়। যাতে করে আগামীতে একটি বাস্তব ও নির্ভরযোগ্য বাজেট প্রণয়ন করা যায়।

Tags: