muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

আরোপিত ভ্যাট প্রত্যাহার না হলে সরকারের ভিত কেঁপে উঠবে : বি চৌধুরী

Badruddoza Chowdhury
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ শিক্ষাপ্রতিষ্ঠানের ওপর আরোপিত ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহার না হলে সরকারের ভিত কেঁপে উঠবে বলে মন্তব্য করেছেন সাবেক প্রেসিডেন্ট ও বিকল্পধারার সভাপতি প্রফেসর একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

তিনি বলেছেন, বাংলাদেশে এর আগে শিক্ষার ওপর করারোপের চেষ্টা কোন সরকারই করেনি। আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করি, ইতিমধ্যে অনেক বিলম্ব হয়েছে, আর বিলম্ব নয়, শিক্ষার উপর থেকে ভ্যাট প্রত্যাহার করুন। না হলে এর জন্য রাজনৈতিক খেসারত দিতে হবে।
বিকল্পধারা সভাপতির প্রেস সচিব জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
বি. চৌধুরী বলেন, অর্থমন্ত্রীর প্রগলভতা সুবিদিত। কিন্তু উচ্চশিক্ষার ওপর ভ্যাট এবং শিক্ষকদের মর্যাদার ওপর তীর্যক আক্রমণ এর কোনটাই সরকারের পক্ষে যাবে না। ছাত্ররা যেভাবে বিক্ষুব্ধ হয়ে উঠেছে এবং অত্যন্ত সঙ্গত কারণেই বিক্ষুব্ধ, তা যে কোন সাধারণ বুদ্ধির লোক বুঝতে পারলেও অর্থমন্ত্রী তা উপলব্ধি করতে পারেন নাই এবং ভবিষ্যতেও পারবেন বলে মনে হয় না।
সাবেক প্রেসিডেন্ট বলেন, আমি আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থমন্ত্রীর এই ভুল পরামর্শ এবং আত্মঘাতী নীতির বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবেন। বি. চৌধুরী আশঙ্কা প্রকাশ করে বলেন, শিক্ষকদের মর্যাদাপূর্ণ অবস্থান এবং একই সঙ্গে ভ্যাট প্রত্যাহার না করা হলে সরকারের ভিত্তিমূল কেঁপে উঠতে পারে। শুধুমাত্র কিছু আমলাকে অতিতোষণের নীতি এবং দেশের ভবিষ্যৎ শিক্ষা, শিক্ষক ও ছাত্রদের অবহেলা করলে সরকার মহাবিপদের সম্মুখীন হবে।

Tags: