muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

আজ বিশ্ব কন্যা শিশু দিবস

child_crying
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ আজ বিশ্ব কন্যা শিশু দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হবে। এ দিবসের এবারের শ্লোগান ‘কন্যা শিশুর নিরাপদ পরিবেশ, সমৃদ্ধ করবে আগামীর বাংলাদেশ’।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমী ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
কর্মসূচির মধ্যে রয়েছে-সকাল সাড়ে ৮টায় শাহবাগ জাতীয় জাদুঘর থেকে শিশু একাডেমী পর্যন্ত র‌্যালি এবং সকাল সোয়া ১০টায় শিশু একাডেমী অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। বিশেষ অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, শিশু একাডেমীর চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন দি হাঙ্গার প্রজেক্টের কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলম মজুমদার। সম্মানিত অতিথি হিসেবে থাকবেন বিশিষ্ট লালন সঙ্গীতশিল্পী ফরিদা পারভিন ও এভারেস্ট জয়ী এম. এ. মুহিত। স্বাগত বক্তব্য রাখবেন, জাতীয় কন্যা শিশু এডভোকেসি ফোরামের সম্পাদক নাছিমা আক্তার জলি। সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেন।

এ ছাড়া বিশ্ব কন্যা শিশু দিবস উপলক্ষে শিশু সমাবেশ ও বিভিন্ন রাইডে শিশুদের আরোহণ, কন্যা শিশুদের মানববন্ধন, আনন্দ অনুষ্ঠান, বিতর্ক, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, ডায়ালগ সেশন, লিফলেট, বুকলেট, পোষ্টার প্রকাশ, ক্রোড়পত্র প্রকাশ, জার্নাল প্রকাশ, কন্যাশিশু বার্তা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১২/১০/২০১৫ইং/নিঝুম

Tags: