muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

বেনজির ভুট্টো হত্যাকান্ডের জন্য স্বৈরশাসক মোশাররফই দায়ী

mushrrof_benjir_murder

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্ক : পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যাকান্ডের জন্য সে সময়ের সামরিক স্বৈরশাসক পারভেজ মোশাররফই দায়ী। যুক্তরাষ্ট্রের সাংবাদিক মার্ক সায়গলের একটি বক্তব্যে এমন তথ্য জানা গেছে।

গত ১ অক্টোবর মার্ক আলোচিত এ হত্যা মামলায় তার দেওয়া একটি বক্তব্যের কপি পাঠান পাকিস্তান সরকারের কাছে। চার পৃষ্ঠার ওই বক্তব্যের একটি কপি পাকিস্তানের টিভি চ্যানেল জিও নিউজের হস্তগত হয়।

ওই টিভি চ্যানেলটির দাবি, বেনজির ভুট্টোকে হত্যার ঘটনায় মূলত পারভেজ মোশাররফই দায়ী। কারণ, বেনজির তাকে হত্যার হুমকির বিষয়টি আগেই মোশাররফকে জানিয়েছিলেন।

ওই বক্তব্যে মার্ক সায়গল বলেছেন, উপসাগরীয় একটি দেশের গোয়েন্দা সংস্থা বেনজির ভুট্টোকে হত্যার পরিকল্পনা নিয়ে একটি ফোনালাপ চিহ্নিত করে। ওই ফোনালাপ থেকে জানা যায়, বেনজিরকে হত্যার পরিকল্পনাকারীদের মধ্যে মোশাররফ প্রশাসনেরই তিনজন কর্তাব্যক্তি ছিল।

যুক্তরাষ্ট্রের এই সাংবাদিক আরো জানান, বেনজির ভুট্টো তার নিরাপত্তার জন্য পারভেজ মোশাররফকে অনুরোধ করেন বিদেশি নিরাপত্তা বাহিনীর একটি দল যাতে পাকিস্তানে আসার অনুমতি দেওয়া হয়। কিন্তু মোশাররফ তার সেই অনুরোধ প্রত্যাখ্যান করেন।

তথ্যসূত্র : এনডিটিভি

Tags: