muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

টিআইবিকে ক্ষমা চাইতে হবে,অন্যথায় আইনগত ব্যবস্থা : নাসিম

Nasim 2
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জাতীয় সংসদের কার্যক্রম নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) যে বক্তব্য দিয়েছেন সেজন্যে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে ১৪ দল।

বৃহস্পতিবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক যৌথসভা শেষে তিনি এ সব কথা বলেন। জেল হত্যা দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভা সফলের লক্ষ্যে এ যৌথসভার আয়োজন করা হয়।

টিআইবিকে উদ্দেশ্যে করে নাসিম বলেন, এরা কারা? এদের পরিচয় কি? টিআইবির মুখপাত্ররা কি চায়? তারা কি চেয়েছিল? তারা চেয়েছিল ৫ জানুয়ারির নির্বাচন না হোক। আর নির্বাচন না হলে দেশে একটি অসাংবিধানিক সরকার আসবে। সেই স্বপ্ন পূরণ হয়নি বলেই কি আজকে তাদের এত ক্ষোভ?

তিনি বলেন, কিভাবে তারা বলতে পারে এই পার্লামেন্ট একটি নাট্যশালা? তারা কিভাবে বলতে পারে এই পার্লামেন্ট পুতুল নাচের আসর? একটি রাজনৈতিক দলও সে ভাষায় কথা বলতে পারে না। কিন্তু টিআইবি সে ভাষায় কথা বলেছে। এটা শুধু অমার্জনীয় নয়। তারা বিএনপি জামায়াতের চেয়েও জঘন্য ভাষায় সংসদকে আক্রমণ করে কথা বলেছে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিআইবির তথাকথিত মুখপাত্ররা জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধিদের অপমান করেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়কে আহ্বান জানাব, টিআইবির অর্থের উৎস ও পৃষ্ঠপোষকদের খুঁজে বের করুন। এরা নির্বাচন চেয়েছে। ওদের নির্বাচন চাওয়ার অধিকার কে দিয়েছে?

মোহাম্মদ নাসিম বলেন, ৫ জানুয়ারির আগে ও পরে দেশের মানুষকে হত্যা করে খালেদা জিয়া ব্যর্থ হয়েছেন এই সরকারকে উৎখাত করতে। এখন তিনি বা তার দল ও জামায়াত চক্র বিদেশী হত্যা করে কোনো চক্রান্ত সফল করতে চায় কি না- বেবে দেখতে হবে।
সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আওয়ামী লীগের অন্য নেতাসহ ১৪ দলের নেতারা উপস্থিত ছিলেন।

Tags: