muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

ফেক আইডি খুলে অশ্লীল ছবি পোস্ট, অপমানে আত্মহত্যা ছাত্রীর

fake ID
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ প্রেম প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল। তার ওপরে জানানো হয়েছিল পুলিশকেও। তাতেই ‘বদলা’ নেওয়ার ইচ্ছা মাথাচাড়া দিয়েছিল ছাত্রটির।

সহপাঠীর নামে ফেসবুকে নকল অ্যাকাউন্ট খুলে ক্রমাগত অশালীন ছবি এবং মেসেজ পোস্ট করছিল সে। নিজের সমপর্কে এমন অশালীন মন্তব্য সহ্য করতে পারেনি দশম শ্রেণির ছাত্রীটি। অবশেষে আট তলা বাড়ির ব্যালকনি থেকে ঝাঁপ গিয়ে আত্মহত্যা করে ছাত্রীটি। সম্প্রতি ঘটনাটি ঘটেছে ভারতের মুম্বাইয়ে। নকল ফেসবুক অ্যাকাউন্ট খোলার অভিযোগে গ্রেপ্তার হয়েছে ছাত্রীটির ক্লাসমেট বছর ১৪ একটি ছেলে। সে আপাতত জুভেনাইল হোমে রয়েছে। কিন্তু কী এমন হল যে ছাত্রীটি সুইসাইড করল? কেনই বা নকল ফেসবুক অ্যাকাউন্ট খুলে ছাত্রীটিকে বিরক্ত করছিল ছেলেটি?

জানা গেছে, অনেক দিন ধরেই ছাত্রীটিকে বিরক্ত করত তারই সহপাঠী অভিযুক্ত ছাত্র। ছাত্রটির প্রেম প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল সে। তার পরেও রাস্তা ঘাটে বিরক্ত করত ছাত্রটি। বাড়িতে জানাজানি হওয়ার পর ছাত্রীর বাব-মা পুলিশে ছাত্রটির নামে অভিযোগ করেন। তখন তাকে সতর্ক করে ছেড়ে দিয়েছিল পুলিশ। তবে পুলিশে অভিযোগ করাটাই কাল হয়েছিল ওই ছাত্রীর। অপমান মেনে নিতে পারেনি সে। এর পরেই ছাত্রীটিকে হেনস্থা করতে তারই নামে ফেসবুকে নকল অ্যাকাউন্ট খোলে। তার পর সেই অ্যাকাউন্টের মাধ্যমে ছাত্রীটির নামে অশালীন মন্তব্য করতে থাকে। ফেসবুকে সেই অশালীন মেসেজের পরিবর্তে বন্ধু বান্ধবরাও টিপ্পনি করতে শুরু করে তাকে। তা মেনে নিতে না পেরেই অবশেষে এমন সিদ্ধান্ত নেয় সে।

Tags: