muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

প্রত্যাশা অনুযায়ী দ্রুত সেরে উঠছেন মেসি : বার্সা কোচ

messi 400
স্পোর্টস ডেস্কঃ প্রত্যাশা অনুযায়ী সঠিকভাবেই দলের তারকা স্ট্রাইকার লিওনেল মেসি সেরে উঠছেন বলে মনে করছেন বার্সেলোনা কোচ লুইস এনরিখ। তবে তার ইনজুরির বর্তমান অবস্থা এবং কবে নাগাদ ২৮ বছর বয়সি ওই তারকা মাঠে ফিরছেন বলে আশা করছেন সে বিষয়ে কিছু জানাননি তিনি।

সেপ্টেম্বরের শেষ দিকে হাঁটুর ইনজুরিতে পড়া আজেন্টাইন অধিনায়ক রিয়াল মাদ্রিদের বিপক্ষে আসন্ন ম্যাচে মাঠে ফিরবেন বলে ধারণা করা হচ্ছে। আগামী ২১ নভেম্বর রিয়াল মাদ্রিদের মোকাবেলা করবে এফসি বার্সেলোনা। তবে স্পেনে সপ্তাহান্তে প্রকাশিত রিপোর্টগুলোতে মেসি এখনো ইনজুরিতে কাবু উল্লেখ করা হয়েছে। এবং রিয়ালের বিপক্ষে ‘ক্লাসিকো’ ম্যাচে মেসির মাঠে ফেরা নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়েছে। এনরিখের মন্তব্যেও এই তারকা ফুটবলারের উন্নতি কিংবা পুনর্বাসন নিয়ে সঠিক ভাবে কিছু বলা হয়নি।

গত মঙ্গলবার এনরিখকে উদ্বৃতি দিয়ে গোল ডট কম বলেছে, ‘আমার কাছে কোন সংবাদ নেই। তিনি মোটামুটি স্বাভাবিক গতিতেই সুস্থতার দিকে এগুচ্ছেন। অন্য খেলোয়াড়রা যেভাবে ইনজুরি মুক্ত হন তিনিও সেই ধারায় সুস্থ হয়ে উঠছেন। প্রত্যেক খেলোয়াড়ের অবশ্য সুস্থ হয়ে ওঠার ভিন্ন ভিন্ন ধারা রয়েছে। আমার মনে হয় তিনি ভালভাবেই এগিয়ে যাচ্ছেন।’

পরে এনরিখকে প্রশ্ন করা হয় যে, মেসি ফিরে আসলে নেইমারের বর্তমান ভূমিকাটি নিয়ে তাকে কোন বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হবে কিনা। কারণ, বর্তমানে মেসির ভূমিকাটি পালন করছেন নেইমার। তিনিই দলকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
জবাবে বার্সা কোচ বলেন, ‘এটি এমন একটি প্রশ্ন যেটি এখন পর্যন্ত আমার সামনে আসেনি। যখন মেসি বা এমন কেউ দলে থাকবেন তখন তার সামর্থ্যটাকে কাজে লাগাতেই আমরা পছন্দ করব। তবে আমি সব সময় খেলোয়াড়দের বলি, নিজের সমর্থ্যকে কাজে লাগাতে। তারা যেন অন্যের ওপর নির্ভরশীল হয়ে না পড়ে।

Tags: