muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

নতুন বছরে আরো অনেক শিরোপা জয়ের প্রত্যাশা মেসির

messi 400

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ  ২০১৫ সাল দারুণ কেটেছে লিওনেল মেসির। কিছুটা সময় চোটের কারণে মাঠের বাইরে থাকতে হলেও বছরের বাকি সময়ে যথারীতি দুর্দান্ত নৈপুণ্য ছিল ফুটবলের মহাতারকার। ফেলে আসা বছরে বার্সেলোনার হয়ে পাঁচ-পাঁচটি শিরোপা জিতেছেন তিনি। এমন দারুণ সাফল্যের ধারাবাহিকতা ২০১৬ সালেও বজায় থাকবে বলে আশা করছেন মেসি। আরো অনেক শিরোপা জয়ের প্রত্যাশা নিয়েই নতুন বছর শুরু করছেন এই আর্জেন্টাইন তারকা।

বুধবার লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে মেসি খেলেছেন বার্সেলোনার হয়ে ৫০০তম ম্যাচ। একটি গোল করে মাইলফলকের ম্যাচটি স্মরণীয় করেই রেখেছেন এ সময়ের অন্যতম সেরা ফুটবলার। বার্সেলোনাও বছর শেষ করেছে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে থেকে। পাঁচটি শিরোপা জয়ের পাশাপাশি স্প্যানিশ ক্লাব হিসেবে এক বছরে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডও গড়েছে কাতালান পরাশক্তিরা।

২০১৪ সালে রিয়াল মাদ্রিদ গড়েছিল এক বছরে সবচেয়ে বেশি ১৭৮টি গোল করার রেকর্ড। আর ২০১৫ সালে বার্সেলোনা করেছে ১৮০টি গোল। এর মধ্যে ১৩৭টি গোলই করেছেন মেসি, নেইমার ও সুয়ারেজ। ৪৮টি করে গোল করেছেন মেসি ও সুয়ারেজ। নেইমারের গোল ৪১টি। নতুন বছরে মেসির চাওয়া আরো বড় কিছুর, ‘দারুণ একটা বছর কাটিয়েছি আমরা। যা করেছি তার চেয়ে উন্নতি করা খুব কঠিন। কিন্তু আমরা সব সময়ই চেষ্টা করে যাব। আমাদের দলটা দুর্দান্ত। আমরা একের পর এক জয়ের জন্য মরিয়া হয়ে থাকি।’

২০০৯ সালে বার্সেলোনা জিতেছিল এক বছরে সর্বোচ্চ ছয়টি শিরোপা। গত বছর এই অনন্য রেকর্ডের পুনরাবৃত্তির খুব কাছাকাছি চলে গিয়েছিল কাতালানরা। স্প্যানিশ সুপার কাপে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে না গেলে নিজেদের আরো উঁচুতে নিয়ে যেতে পারত ইউরোপের অন্যতম সেরা ক্লাবটি। তারপরও ২০১৫ সালে বার্সার ট্রফি কেস সমৃদ্ধ হয়েছে চ্যাম্পিয়নস লিগ, লা লিগা, কোপা দেল রে, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপের শিরোপায়।

২০১৬ সালের শুরুতে আবারও ট্রেবল জয়ের হাতছানি বার্সার সামনে। লা লিগার শিরোপা জয়ের দৌড়ে লুইস এনরিকের শিষ্যরা এখন সবার সামনে। দাপুটে পারফরম্যান্সে সহজেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পৌঁছে গেছে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে। শেষ ষোলোর লড়াইয়ে বার্সার প্রতিপক্ষ আর্সেনাল। আর কোপা দেল রের শেষ ষোলোর লড়াইয়ে মেসিদের খেলতে হবে এসপানিওলের বিপক্ষে।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/01-01-2016/মইনুল হোসেন