muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

১১ জানুয়ারি থেকে লাগাতার কর্মবিরতি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের

teachers-association
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে শিক্ষকদের দাবি মেনে না নেওয়ায় ১১ জানুয়ারি সোমবার হতে একযোগে কর্মবিরতিতে যাচ্ছেন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

রবিবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। বিজ্ঞপ্তিতে জানানো হয়, যতদিন পর্যন্ত শিক্ষকদের নায্য দাবি মেনে না নেওয়া হবে ততদিন পর্যন্ত লাগাতার কর্মসূচি অব্যাহত থাকবে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ফরিদউদ্দিন আহমেদ ও মহাসচিব ড. এ এস এম মাকসুদ কামাল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অষ্টম জাতীয় বেতন কাঠামোতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ ও অন্যান্য অসঙ্গতি দূর করার দাবির বিষয়ে কর্তৃপক্ষের আশানুরূপ কোন পদক্ষেপ না নেওয়াই আমরা লাগাতার কর্মবিরতিতে যেতে বাধ্য হচ্ছি। কর্মসূচি চলাকালীন সময়ে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে নিয়মিত এবং সান্ধ্যকালীন ক্লাস নেওয়া বন্ধ থাকবে। তবে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে কোর্স ফাইনাল বা সেমিস্টার ফাইনাল নেওয়ার সিদ্ধান্ত নেবে নিজ নিজ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে শিক্ষার্থীদের ভোগান্তি এবং তাদের অনুরোধে শুধুমাত্র সেমিস্টার এবং কোর্স ফাইনাল পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। তবে মিডটার্মসহ অন্য সকল পরীক্ষা বন্ধ থাকবে। গত আট মাস ধরে অষ্টম জাতীয় বেতন কাঠামোতে নিজেদের মর্যাদার অবনমন এবং স্বতন্ত্র বেতন কাঠামো বাস্তবায়নসহ চার দফা দাবিতে আন্দোলন করে আসছে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

Tags: