muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

অর্থবছরে অনুমোদিত সাতটি প্রকল্প বাস্তবায়নের পর্যালোচনা করছে তথ্য মন্ত্রণালয়

information-ministry

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকমঃ

২০১৫-২০১৬ অর্থবছরে অনুমোদিত সাতটি প্রকল্প বাস্তবায়ন করছে তথ্য মন্ত্রণালয়। বৃহস্পতিবার এক পর্যালোচনা সভায় এসব প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরা হয়।

 

এ প্রকল্পগুলো বাস্তবায়নে মোট খরচ ১০২ কোটি ৭৪ লাখ টাকা। প্রকল্পগুলো হচ্ছে- ময়মনসিংহ ও গোপালগঞ্জে বাংলাদেশ বেতারের দুটি ১০ কিলোওয়াটের এফএম কেন্দ্র স্থাপন, শাহবাগ থেকে আগারগাঁওয়ে বেতার সদর দফতর স্থানান্তর ও আধুনিকায়ন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবন নির্মাণ, চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ডিজিটালাইজেশন ও সম্প্রসারণ, শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রমের চতুর্থ পর্যায় বাস্তবায়ন, সাভারের কবিরপুরে ফিল্ম সিটি ও ঢাকায় তথ্য ভবন নির্মাণ।

 

বৃহস্পতিবার তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে মন্ত্রণালয়ের সভাকক্ষে চলতি অর্থবছরের উন্নয়ন প্রকল্পগুলোর পর্যালোচনায় সভা হয়। তথ্য সচিব মরতুজা আহমদের উপস্থিতিতে অতিরিক্ত সচিব (উন্নয়ন) এস এম হারুন-অর-রশীদের পরিচালনায় তথ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সংস্থার প্রধানরা ও শাখার কর্মকর্তারা সভায় নিজ নিজ দায়িত্বাধীন চলমান প্রকল্পগুলোর অগ্রগতির কথা তুলে ধরেন।

 

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রকল্পগুলোর অগ্রগতি পর্যালোচনা করেন এবং দ্রুততা ও দক্ষতার সঙ্গে বাস্তবায়নাধীন কার্যক্রম সমাপ্তির তাগিদ দেন। তথ্য সচিব মরতুজা আহমদ প্রকল্পগুলো বাস্তবায়নের বিষয়ে দিকনির্দেশনা দেন।

 

বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, প্রধান তথ্য কর্মকর্তা তছির আহম্মদ, বিসিটিআই ও ফিল্ম আর্কাইভের মহাপরিচালক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক কামরুন নাহার, প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মো: লিয়াকত আলী খানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

 

 

Tags: