muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

প্রসিকিউটর মোহাম্মদ আলীকে বরখাস্ত করা হয়েছে : আইনমন্ত্রী

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকমঃ

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মোহাম্মদ আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় এ বিষয়টি নিশ্চিত করেন মন্ত্রী।

এর আগে গত রবিবার প্রসিকিউটর মোহাম্মদ আলীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আইন মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছিলেন ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আলী টিপু। পেশাগত অসদাচরণ ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ করা হয় মোহাম্মদ আলীর বিরুদ্ধে।
অবশ্য গত ৪ ফেব্রুয়ারি মোহাম্মদ আলীকে ট্রাইব্যুনালের সব মামলা থেকে প্রত্যাহার করে অফিস আদেশ জারি করেছিলেন চিফ প্রসিকিউটর।
চিফ প্রসিকিউটরের পক্ষ থেকে পাঠানো অব্যাহতি পত্রে বলা আছে, ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান কৌঁসুলির কার্যালয়ের প্রসিকিউটর মোহাম্মদ আলীকে আলবদর শামসুল হক গং (রেজি নং-৩৭, তাং- ১২/১০/২০১৪), শামসুল হোসেন তরফদার এবং অন্যান্য মামলার তদন্ত সংশ্লিষ্টতা থেকে প্রত্যাহার করা হলো। পুনরাদেশ না দেয়া পর্যন্ত তাকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের পরিচালনাধীন কোনো মামলা পরিচালনার কাজে অংশগ্রহণ করা থেকে বিরত থাকতে নির্দেশ দেয়া হলো। এ আদেশটি জনস্বার্থে দেয়া হলো।

Tags: