muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

মাতৃভাষা দিবসে ভাবগম্ভীর পরিবেশ বজায় রাখুন : ঢাবি উপাচার্য

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকমঃ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতি বিজড়িত মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রতি যথাযোগ্য মর্যাদার সাথে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে ভাবগম্ভীর পরিবেশ বজায় রাখার জন্য ছাত্র, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন।
একুশের শিক্ষা নিয়ে চেতনা ধারণ করার আহ্বান জানিয়ে উপাচার্য বলেন, ‘মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এবং আজিমপুর কবরস্থানে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের যাবতীয় অনুষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্ব বরাবরই ঢাকা বিশ্ববিদ্যালয় অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে থাকে।
এ বছরও যথাযোগ্য মর্যাদার সাথে দিবসটি উদ্যাপনের জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের উদ্দেশ্যে কেন্দ্রীয় সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। দিবসটি সুষ্ঠুভাবে পালনের জন্য কেন্দ্রীয় সমন্বয় কমিটি বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কেন্দ্রীয় শহীদ মিনার ও আজিমপুর কবরস্থানে যাতায়াতের জন্য একটি রুট-ম্যাপও প্রণীত হয়েছে। তা যথাযথভাবে অনুসরণ করার জন্য উপাচার্য সকলের প্রতি অনুরোধ জানান।’
জাতীয় চেতনার প্রতীক একুশে ফেব্রুয়ারির নিরাপত্তার কথা বিবেচনা করে বিগত বছরগুলোর মত এবারও শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৬-এ সতর্কতার সাথে ভাবগাম্ভীর্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রাখার স্বার্থে সমন্বয় কমিটি কর্তৃক গৃহীত সকল কর্মসূচির সফল বাস্তবায়নে উপাচার্য সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।
মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/১৯-০২-২০১৬ইং/ অর্থ

Tags: