muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

মুস্তাফিজের অভাব টের পেল লাহোর!

পাকিস্তান সুপার লীগে (পিএসএল) অংশ নিচ্ছে মাত্র পাঁচটি দল। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে প্রতিটি দল গ্রুপপর্বে খেলার সুযোগ পেয়েছে আটটি করে ম্যাচ। গ্রুপপর্ব থেকে মাত্র ১টি দলকে বিদায় নিতে হয়েছে। বাকি চার দল নিয়ে অনুষ্ঠিত হচ্ছে প্লে-অফ রাউন্ড।

গ্রুপপর্ব থেকে বাদ পড়া একমাত্র দুর্ভাগা দলটি হচ্ছে লাহোর কালান্দার্স। অথচ এই দলটিতে কে ছিলেন না! পাকিস্তান ওয়ানডে অধিনায়ক আজহার আলীর নেতৃত্বে ক্রিস গেইল, ডুয়ানে ব্রাভো, কেভন কুপার, উমর আকমল, আবদুল রাজ্জাক, হাম্মাদ আজম, মোহাম্মদ রিজওয়ানরা ছিলেন। তবুও সব দলের চেয়ে খারাপ পারফরম্যান্স লাহোরের।

কেন এমন অবস্থা হলো দলের? তারকার ছড়াছড়ি থাকলেও টুর্নামেন্ট শুরুর আগেই লাহোরের ফ্র্যাঞ্চাইজিটি পড়েছে বড় সমস্যার মুখে। টুর্নামেন্ট শুরুর আগেই সবচেয়ে বড় ধাক্কা হিসেবে এসেছিল তাদের জন্য দুটি দুঃসংবাদ। একটি হচ্ছে, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ চলাকালীন কনুই ও কাঁধের ইনজুরিতে পড়ে গিয়েছিলেন বাংলাদেশের পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান।

দ্বিতীয়টি হচ্ছে, ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ার কারণে দল থেকে ছিটকে পড়েন স্পিনার ইয়াসির শাহ। এ দুই সেরা বোলারকে ছাড়াই খেলতে হয়েছে লাহোরকে।

দলের ব্যর্থতার কারণ খুঁজতে গিয়ে লাহোর কালান্দার্সের মালিক ফওয়াদ রানা জানান, দলের সেরা দুই তারকা বোলারের অনুপস্থিতিই তাদের ভুগিয়েছে সবচেয়ে বেশি। তাদের অনুপস্থিতিই ব্যর্থতার সবচেয়ে বড় কারণ। দুই বোলারের অভাব পুষিয়ে নিতে পারেনি লাহোর।

ফওয়াদ রানা বলেন, ‘এটা খুবই দুঃখজনক যে, আমরা টুর্নামেন্টের প্লে-অফের জন্য কোয়ালিফাই করতে পারিনি। মুস্তাফিজুর রহমান এবং ইয়াসির শাহের না থাকাটাই
আমাদের জন্য সবচেয়ে বড় ক্ষতির কারণ। আমি বিশ্বাস করি, দল এর চেয়েও ভালো করার সামর্থ্য রাখে।’

ফওয়াদ এও জানিয়েছেন, তারা চেষ্টা করেছিলেন মুস্তাফিজুরের পরিবর্তে অস্ট্রেলিয়ার পেসার ব্রেট লিকে নেয়ার জন্য। তিনি বলেন, ‘আমরা চেষ্টা করেছিলাম ব্রেট লিকে নেয়ার জন্য। কিন্তু ততদিনে সেই সুযোগটাও শেষ হয়ে গিয়েছিল।’ ওয়েবসাইট।

Tags: