muktijoddhar kantho logo l o a d i n g

চাকরির খবর

১১২০ কর্মী নেবে ব্র্যাক

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডেস্কঃ যারা বেসরকারি উন্নয়ন সংস্থায় নিজের ক্যারিয়ার গড়ে তুলতে চান তাদের জন্য সুখবর। দেশের তথা বিশ্বের সর্ববৃহৎ প্রতিষ্ঠান ‘ব্র্যাক’ খুজঁছে একঝাঁক নতুন মুখ। ব্র্যাক তার মাইক্রোফাইন্যান্স (ক্ষুদ্রঋণ) শাখায় বিভিন্ন পদে এক হাজার ১২০ জন কর্মী নেওয়া হবে। এ সংক্রান্ত একটি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে সংস্থাটি। যোগ্যতাসম্পন্ন আগ্রহী প্রার্থীরা আগামী আবেদন পারেন। আবেদন করার শেষ তারিখ‌ ১ জুলাই ২০১৬। কর্মস্থল ব্র্যাক মাঠ কার্যালয়।

যেসকল পদে কর্মী নিয়োগ দেওয়া হবে-

১. জুনিয়র শিক্ষানবিশ কর্মকর্তা, দাবি

এই পদে ১২০ জন কর্মী নেওয়া হবে। প্রথম এক বছর শিক্ষানবিশ হিসেবে কাজ করতে হবে। একবছর পর জুনিয়র শিক্ষানবিশ কর্মকর্তা শাখা ব্যবস্থাপক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হবেন। শাখার ঋণ আদান-প্রদান কার্যক্রম যথাযথভাবে পরিচালনা করবেন। মাসিক বেতন ১৮,০২০ টাকা।

এই পদে আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর পাস হতে হবে। শিক্ষাজীবনের সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ অথবা সমমানের জিপিএ/সিজিপিএ ২.৫০ হতে হবে।

২. কর্মসূচি সংগঠক, দাবি

এই পদে ৫০০ লোকবল নিয়োগ দেওয়া হবে। কর্মীদের মাঠপর্যায়ে জরিপভিত্তিক কাজ করতে হবে। একজন কর্মসূচি সংগঠক জরিপের মাধ্যমে দরিদ্র ও সীমিত আয়ের নারী ঋণগ্রহীতাকে নির্বাচন, তাদের প্রত্যেককে ঋণ বিতরণ, নির্ধারিত সময়ে কিস্তি ও সঞ্চয় আদায় করতে হবে। মাসিক বেতন : ১১,১৩০ থেকে ১৩,০৩৮ টাকা।

এ পদে আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক পাস করতে হবে। তবে সিলেট ও চট্টগ্রাম বিভাগে কাজ করতে আগ্রহী প্রার্থীরা ন্যূনতম উচ্চমাধ্যমিক/সমমানের যোগ্যতাসম্পন্ন হলেও আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ অথবা সমমানের জিপিএ/সিজিপিএ ২.৫০ হতে হবে।

৩. ঋণ কর্মকর্তা, প্রগতি

এই পদেও ব্র্যাক ৫০০ লোকবল নিয়োগ দিচ্ছের্। একজন ঋণ কর্মকর্তাকে প্রথমে মাঠপর্যায়ে জরিপের মাধ্যমে ঋণগ্রহীতাকে নির্বাচন করতে হবে। এই জরিপের ভিত্তিতেই ঋণগ্রহীতাদের ঋণ প্রদান করবেন এবং নির্ধারিত সময়ের মধ্যে ঋণের কিস্তি ও সঞ্চয় আদায় করতে হবে। মাসিক বেতন ১৭,৩২৬ টাকা।

প্রার্থীদের যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর পাস হতে হবে। শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় দ্বিতীয় বিভাগ অথবা সমমানের জিপিএ/সিজিপিএ ২.৫০ এর নিচে হবে না।

সব পদের জন্য বয়সসীমা সর্বোচ্চ ৩৫ বছর। চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীকে জামানত হিসেবে পাঁচ হাজার টাকা জমা দিতে হবে(ছয়মাস পর ফেরতযোগ্য)।

নিয়োগপ্রাপ্তরা মূল বেতনের পাশাপাশি কর্মী নিরাপত্তা সুবিধা, উৎসব ভাতা, আনুতোষিক, প্রদায়ক ভবিষ্যনিধি, স্বাস্থ্যবীমা। মাইক্রোফিন্যান্স ভাতা এবং অন্যান্য সুবিধা পাবেন।

আবেদন পাঠাবেন যেভাবে

প্রার্থীর পূর্ণ জীবনবৃত্তান্ত ( মোবাইল নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে), একাডেমিক সব সনদপত্র, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন ছবিসহ আবেদনপত্র ১ জুলাইয়ের মধ্যে পাঠাতে হবে।

আবেদন পাঠানোর ঠিকানা : ব্র্যাক মানবসম্পদ বিভাগ, ব্র্যাক সেন্টার (৫ম তলা), ৭৫ মহাখালী, ঢাকা-১২১২;

আবেদনপত্র ও খামের ওপর অবশ্যই পদের নাম, AD # ০৭/১৬ উল্লেখ করতে হবে। আগ্রহী প্রার্থী শুধু একটি নির্দিষ্ট পদের জন্যই আবেদন করতে পারবেন।

Tags: