muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

ক্যামেরনের ছবি নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে তৈরি হয়েছে বিভ্রান্তি

আন্তর্জাতিক ডেস্কঃ সদ্য সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের একটি ছবি ঘিরে সামাজিক যোগাযোগের মাধ্যমে তৈরি হয়েছে বিভ্রান্তি।

টুইটার-ফেসবুক-ইনস্টাগ্রামে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে ছবিটি। এতে দেখা যাচ্ছে, ‘হ্যান্ডেল উইথ কেয়ার’ লেখা একটা কাগজের কার্টন নিজ হাতে বয়ে নিয়ে যাচ্ছেন ক্যামেরন।

এই ছবিটি ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিট ত্যাগের সময় তোলা ছবি বলেই মনে করেন সামাজিক যোগাযোগ মাধ্যমের অনেক ব্যবহারকারীই। ক্যামেরনকে প্রশংসায় ভাসিয়ে অনেকেই এটি শেয়ারও করছেন। কিন্তু প্রকৃত ঘটনা হলো, ছবিটি ৯ বছর অর্থাৎ ক্যামেরন প্রধানমন্ত্রী হওয়ার তিন বছর আগে ২০০৭ সালে তোলা।

ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) থাকা না-থাকার প্রশ্নে গত ২৩ জুন যুক্তরাজ্যের নাগরিকেরা গণভোটে অংশ নেন। এতে ব্রেক্সিট (ইইউ থেকে বেরিয়ে যাওয়ার) পক্ষে রায় হওয়ার পরই প্রধানমন্ত্রীর পদ ছাড়ার ঘোষণা দেন ক্যামেরন। সে অনুযায়ী প্রধানমন্ত্রী হিসেবে বুধবারই ছিল তার শেষ কর্মদিবস। প্রধানমন্ত্রীর পদ ছাড়ার পাশাপাশি তাকে ছাড়তে হয়েছে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের সরকারি বাসভবনও। আর এখানেই তালগোল পাকিয়ে ফেলেছেন অনেকেই!

২০০৭ সালে ক্যামেরন পশ্চিম লন্ডনের নর্থ কেনসিংটনে একটি বাড়িতে ওঠেন। তখন অন্যান্যদের সঙ্গে নিজ হাতে মালপত্র নামানোর সময় কয়েকটি ছবিও তোলা হয়েছিল। ব্রিটিশ ট্যাবলয়েড ‘ডেইলি মেইলে’ এ নিয়ে একই বছরের ৪ এপ্রিল সচিত্র খবরও ছাপা হয়।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/     ১৪- ০৭-২০১৬ ইং/মো:হাছিব

Tags: