muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

সাদ বাংলাদেশের প্রকল্প সমাপনী অনুষ্ঠানে জনঅবহিতকরণ এর মাধ্যমে সকল কাজের স্বচ্ছতা বাড়ে- তরফদার মো: আক্তার জামীল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)

স্টাফ রিপোর্টারঃ 

অদ্য ৩০ অক্টোবর সকাল ৯ টায় কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মো: সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে বেসরকারি স্বেচ্ছাসেবি সংগঠন সাদ বাংলাদেশের ৮ম ডিপিকো প্রকল্পের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তরফদার মো: আক্তার জামীল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)।

33 22

অনুষ্ঠানের শুরুতে সাদ বাংলাদেশের নির্বাহী পরিচালক এম. মতিউর রহমান তার স্বাগত বক্তব্য প্রদানের পর ৮ম ডিপিকো প্রকল্পের উপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। যার মাধ্যমে প্রকল্পের ধরণ, কর্ম এলাকা, লক্ষিত জনগোষ্ঠি, বাজেট, বাস্তবায়নকৃত কর্মসূচি, শিখন এবং সুপারিশমালা সম্পর্কে উপস্থিত সকলে ধারণা লাভ করেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ‘‘যে কোন কাজের যদি জনঅবহিতকরণের ব্যবস্থা থাকে এবং প্রতিষ্ঠানসমূহ যদি তাদের কর্মসূচিগুলো জনগণের কাছে তুলে ধরে তাহলে অবশ্যই তাদের কাজের স্বচ্ছতা বাড়বে। এনজিওদের তথা আমাদের সকলের উচিত যে কোন কর্মসূচি শুরু করার সময়, কর্মসূচি চলাকালীন এবং সমাপ্তের সময় অবশ্যই সকলকে অবহিত করা এবং সব কিছু যেন সকলের জন্য ওপেন থাকে। ”

44 55
উক্ত অনুষ্ঠানে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য, জেলা পর্যায়ের সরকারি বিভিন্ন বিভাগের প্রধান, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। আয়োজনকারীদের উপস্থাপনের মাধ্যমে জানা যায় যে, সাদ বাংলাদেশ ৮ম ডিপিকো প্রকল্পের মাধ্যমে ইটনা উপজেলার ৯ টি ইউনিয়নের দুর্যোগ ঝুঁকি হ্রাস ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিগুলো শক্তিশালী করণে কাজ করেছে। তাদের সাথে সহযোগিতায় আছে কনসার্ন ইউনিভার্সেল বাংলাদেশ ও ইকো।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/৩০-১০-২০১৬ইং/ অর্থ 

Tags: