muktijoddhar kantho logo l o a d i n g

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

শিক্ষা ,

 

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষে স্নাতক শ্রেণিতে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল ১১টা হতে ১২টা পর্যন্ত প্রথম শিফটে বিজোড় রোল নম্বরধারী এবং বিকেল ৩টা হতে ৪টা পর্যন্ত জোড় রোল নম্বরধারী পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘গ’ ইউনিটে মোট আবেদন পড়েছিল ৫৬০৩টি, আর আসন সংখ্যা ১৮০। মোট পরীক্ষার্থীর মধ্যে ৪৫৬৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে অর্থাৎ উপস্থিতির হার শতকরা ৮১.৫০ জন।

এদিকে দুই শিফটের এই পরীক্ষা চলাকালে ২ ভুয়া পরীক্ষার্থীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে ১ বছর ও অন্যজনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সকালের শিফটে আটক পরীক্ষার্থীর নাম শ্রী অমিতাব জোয়ার্দ্দার। সে মাগুড়া জেলার কাসুন্দি রামনগর গ্রামের অমল জোয়ার্দ্দারের ছেলে। ভ্রাম্যমান আদালত তাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে। অপরদিকে বিকেলের শিফটে আটক পরীক্ষার্থীর নাম জুয়েল হাসান। সে কুমিল্লা জেলার বরুড়া আরিফপুর গ্রামের আব্দুল ওয়াহাবের ছেলে। তাকে ভ্রাম্যমাণ আদালত ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ত্রিশাল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, এদিন পরীক্ষা শুরুর পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরদির্শন করেন। এ সময় অন্যান্যর মধ্যে ছিলেন ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান, কলা অনুষদের ডীন প্রফেসর ড. মুশাররাত শবনম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো: নজরম্নল ইসলাম, রেজিস্ট্রার মো: আমিনুল ইসলাম, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সুব্রত কুমার দে, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ হাবিবুর রহমান, বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো: মাহবুব হোসেন, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. বিজয় ভূষণ দাস, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ইমদাদুল হুদা, পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা এবং প্রক্টর ড. মো: জাহিদুল কবীর, উপ-পরিচালক (জনসংযোগ), উপাচার্য দপ্তরের এস.এম. হাফিজুর রহমান।

সূত্র আরো জানায়, আগামীকাল রবিবার ঘ-ইউনিটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ২৮ নভেম্বর ঙ-ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/  ২৬- ১১২০১৬ ইং / মো: হাছিব

Tags: