muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জের সতেরদরিয়া যুব সমাজের আয়োজনে ৫ম বার্ষিক তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

 

আমিনুল হক সাদী, নিজস্ব প্রতিবেদক :

কিশোরগঞ্জের করিমগঞ্জের সতেরদরিয়া যুব সমাজের আয়োজনে ৫ম বার্ষিক তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাতে কাদির জঙ্গল ইউনিয়নের সতের দরিয়া মধ্যপাড়া বায়তুস সালাম জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন সতেরদরিয়া কওমী মাদরাসার মুহতামীম মাও.সোহরাব উদ্দিন। প্রধান বক্তা ছিলেন আল জামিয়াতুল ইমদাদিয়া মাদরাসার সিনিয়র মুহাদ্দিছ ও মুফাচ্ছিরে কুরআন মাও.শামসুল ইসলাম।

বিশেষ বক্তা ছিলেন শোলাকিয়া ঈদগাহ মাঠের সাবেক ইমাম ও বড় বাজার মসজিদের খতীব মাও.আবুল খায়ের মোহাম্মদ সাইফুল্লাহ। আমন্ত্রিত ওয়ায়েজীন ছিলেন টিভি উপস্থাপক ও আলোচক মাথিয়া ই ইউ ফাজিল মাদরাসার আরবী প্রভাষক মাও.ইসমাইল হোসেন মুফিজী,টামনী আকন্দপাড়া জামে মসজিদের ইমাম মাও.আফাজ উদ্দিন,কিশোরগঞ্জের ভোরের আলো সাহিত্য আসরের পরিচালক লেখক ও সাংবাদিক আমিনুল হক সাদী।

স্বর্ণপদকপ্রাপ্ত কবি লিমেরিকার ও সাংবাদিক রেজাউল হাবীব রেজার মনোমুগ্ধকর পরিচালনায় মাহফিলের বিশেষ আকর্ষণ ছিলেন দিশারী শিল্পী গোষ্ঠীর কন্ঠশিল্পী হাফেজ আবু নাইম। মাহফিলে উলামায়ে কেরাম,মাদরাসার শিক্ষক শিক্ষার্থী, তৌহিদী জনতাসহ সর্বস্তরের লোকজন উপস্থিত ছিলেন। সোমবার বিকেল থেকে তাফসীরুল কুরআন মাহফিল শুরু হয়ে মধ্য রাত পর্যন্ত চলে।

তাফসীরের আলোচনার পাশাপাশি চলে হামদ নাত ও ইসলামী সংগীত এবং কবিতা আবৃত্তি। রাতে ঘুরি ঘুরি বৃষ্টি হলেও মাহফিলের কার্যক্রমের কোন বিঘœতা সৃষ্টি হয়নি। তৌহিদী জনতা শীতের রাত্রিতেও মনোযোগ সহকারে তাফসীর শুনেন। তাফসীর মাহফিলের ওয়ায়েজীন ও মুফাচ্ছিরে কোরআনদের বয়ানের ধারাবাহিকতা নিয়ে কবি রেজাউল হাবীব রেজার তাৎক্ষনিক কবিতা লিখা ও আবৃত্তি ছিল উপস্থিত মুসল্লীদের সবচে আকর্ষণের বিষয়। পরিশেষে সভাপতি মহোদ্বয়ের সমাপনী ভাষনের মধ্য দিয়ে এবং মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্তী ঘটে।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/ডিসেম্বর-২০১৬ইং/নোমান

 

 

Tags: