muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জের ইতিহাসে সর্ববৃহৎ বইমেলার উদ্বোধন

শাহরিয়ার রহমান পাভেল, কিশোরগঞ্জঃ 
একুশের বইমেলা এখন আমাদের সংস্কৃতির সঙ্গে একাকার হয়ে গেছে। ইংরেজি ক্যালেন্ডার অনুযায়ী প্রতিবছরের ফেব্রুয়ারি মাস হলো বাঙালির ভাষার মাস।
আজ ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিনে অন্যান্য বছরের মত তাল মিলিয়ে কিশোরগঞ্জে শুরু হয়েছে অমর ২১শে বইমেলা। অন্যান্য বছরের তুলনায় এবং কিশোরগঞ্জের ইতিহাসে সর্ববৃহৎ বইমেলা অনুষ্ঠিত হচ্ছে কিশোরগঞ্জ সদরে অবস্থিত পুরাতন স্টেডিয়ামে।
এবারের বইমেলায় সর্বমোট স্টলের সংখ্যা ১২৬ টি, এছাড়াও অন্যান্য বিনোদনের জন্য রয়েছে বিভিন্ন খাবারের দোকান, নাগড়দোলা, কসমেটিক্স দোকান ও অন্যান্য ব্যবস্থাসমূহ। প্রথম দিনেই স্বরণকালের এই বৃহৎ বই মেলায় ছিল বই পিপাসু ও সাধারণ মানুষের আশানুরুপ উপস্থিতি। ৭ দিন ব্যাপী এই বই মেলায় প্রতিদিনই রয়েছে কিশোরগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে কোন না কোন অনুষ্ঠানসূচী। 
জেলা প্রশাসনের উদ্যোগে এবারের সর্ববৃহৎ বইমেলার সার্বিক পরিচালনায় ছিলেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক জনাব আজিমুদ্দিন বিশ্বাস ও সার্বিক সহযোগিতায় ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মোঃ আক্তার জামিল, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল্লাহ আল মাসউদ, এনডিসি মোঃ রাজিবুল ইসলাম ও জেলা প্রশাসনের সকল কর্মকর্তাগণ। 
৭ দিন ব্যাপি বইমেলা উদ্বোধন, আলোচনা, ভাষা সৈনিক সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে জেলা প্রশাসক আজিমুদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের এমপি দিলারা বেগম আসমা, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট এম এ আফজাল, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আজিজুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, জেলা গনতন্ত্রি পার্টির সভাপতি এডভোকেট ভুপেন্দ্র ভৌমিক দোলন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মোঃ আক্তার জামিল, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ আবদুল্লাহ আল মাসউদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আসাদুল্লাহ, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট আতাউর রহমান সহ আরও অনেকে।

আলোচনা অনুষ্ঠান শেষে ভাষা সৈনিকদের সম্মাননা প্রদান করা হয় এবং পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/২১-০২-২০১৭ইং/ অর্থ  

Tags: