muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

বাজিতপুর ও একজন ইউএনও ভাস্কর দেবনাথ বাপ্পি

মো.আরিফুল ইসলাম, বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি।।

উদ্ভাবনী চিন্তায় ও নতুন নতুন ব্যতিক্রমী সৃজনশীল আইডিয়ায় বারবারই কিশোরগঞ্জের বাজিতপুরে নতুন কিছু করে দেখানোর চেষ্টার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ভাস্কর দেবনাথ বাপ্পি।প্রগতিশীল কর্মকাণ্ডের জন্য ইতিমধ্যেই তিনি বাজিতপুরবাসীর কাছে প্রিয় হয়ে উঠেছেন।সাথে সাথে লাভ করেছেন দেশের সবচেয়ে বড় বইপড়া উৎসব আয়োজনে উদ্ভাবনী চিন্তার স্বীকৃতিস্বরুপ বিশেষ সম্মাননাও।

গেল ২১ জানুয়ারিতে পজেটিভ বাজিতপুর গড়ে তোলার উদ্দেশ্যে বই পড়ার অভ্যাস প্রতিষ্ঠার লক্ষ্যে পৌরশহরের নাজিম ভূঁইয়া ঈদগাহ মাঠে উপজেলার মাধ্যমিক পড়ুয়া পাঁচ (৫) হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে দেশের সর্ববৃহৎ বইপড়া উৎসবের আয়োজন।

আর তার রেশ কাটতে না কাটতেই এক মাস ব্যবধানে বাংলা ভাষার জাগরণের জন্য ২১শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দশ (১০) হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে ছয় (৬) কিলোমিটার দৈর্ঘ্যের প্রভাতফেরির আয়োজন।

উদ্ভাবনী চিন্তাধারার পাশাপাশি তিনি বাজিতপুরের আর্থ-সামাজিক উন্নয়নেও কাজ করে চলেছেন।প্রতিনিয়ত পরিচালনা করছেন ভ্রাম্যমাণ আদালত,বন্ধ হয়েছে বেশ কয়েকটি বাল্যবিবাহও।

সব মিলিয়ে মাত্র কয়েক মাসে তিনি বাজিতপুরকে জাগ্রত করে তুলেছেন।বাজিতপুর জুড়ে এমন প্রশাসনিক কর্মকাণ্ড অব্যাহত থাকলে অচিরেই বন্ধ হবে মাদকের থাবা,বাল্যবিবাহের বলি থেকে রক্ষা পাবে অবলা স্কুলপড়ুয়া মেয়েরা,থাকবে না কোন ইভটিজার,হবে না কোন ইভটেজিং।ঠিক এমনটাই বাজিতপুরবাসীর লালিত স্বপ্ন।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/২৫-০২-২০১৭ইং/ অর্থ  

Tags: