muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

লক্ষ্মীপুরে তরুণ সাংবাদিক সোহেল ও রাজুর মুক্তির দাবীতে মানববন্ধন

মনির হোসেন রবিন, লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরে স্থানীয় সাংবাদিক সোহেল রানা ও রাজিব হোসেন রাজুর বিরুদ্ধে পাতানো মামলা দিয়ে কারাগারে পাঠানোর প্রতিবাদ ও মুক্তির দাবীতে মানববন্ধন করেছে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার কর্মরত সাংবাদিকরা।

শনিবার সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে লক্ষ্মীপুরের সাংবাদিকবৃন্দের উদ্যোগে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করে তারা। অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাংবাদিক রফিকুল ইসলাম, মীর ফরহাদ হোসেন সুমন, বাংলাদেশ মানবাধিকার জেলা সেক্রেটারী হিজবুল বাহার রানাসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দর।

এ সময় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তরুণ দুই সাংবাদিকদের বিরুদ্ধে সাজানো মামলা প্রত্যাহার করে নিঃশর্তে মুক্তি দাবী করেন তারা। মানববন্ধনে প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার শতাধিক সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

জানা গেছে, গত বুধবার রাত ৮ টার দিকে ষড়যন্ত্রের শিকার দুই সংবাদিক সদর উপজেলার ভাঙ্গাখাঁ ইউনিয়নের মিরিকপুর এলাকায় সংবাদ সংগ্রহের উদ্দ্যেশে যায়। ওই সময় স্থানীয়রা এক যুবককে খেলনা পিস্তল, ছুরি ও চাইনিজ কুড়াল দিয়ে ফাঁসানোর পরিকল্পনা করে। পরে ওই সময়ের কথাবর্তা রেকর্ড ও ক্যামেরা দিয়ে ছবি তোলতে গেলে স্থানীয় লোকজন সাংবাদিকদের ওপর হামলা চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক ওই যুবককেসহ সাংবাদিকদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। রাতেই মিথ্যা গল্প সাজিয়ে দুই সাংবাদিকসহ তিন জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দায়ের করা হয়।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০১-এপ্রিল-২০১৭ইং/নোমান

Tags: