দুর্গত এলাকা ঘোষণার দাবিতে বাজিতপুরে ২ কিলোমিটার দৈর্ঘ্যের মানববন্ধন

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
এপ্রিল ৩০, ২০১৭ ১০:০৪ অপরাহ্ণ

বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি ।।

বাজিতপুরসহ কিশোরগঞ্জের হাওরাঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণা করার দাবিতে ২ কিলোমিটার দৈর্ঘ্যের মানববন্ধন করেছে বাজিতপুরবাসী।

৩০ এপ্রিল রোববার পাহাড়ি ঢল ও টানা বর্ষণে সৃষ্ট আগাম বন্যায় তলিয়ে যাওয়া হাওরাঞ্চলের কৃষকদের জন্য বিশেষ ত্রাণ ব্যবস্থা গ্রহণ ও কিশোরগঞ্জের হাওরাঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণার দাবিতে সর্বস্তরের মানুষের অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাজিতপুর সিনেমা হল মোড় থেকে সিনিয়র সহকারী জজ আদালত পর্যন্ত ঘণ্টাব্যাপী ২ কিলোমিটার দৈর্ঘ্যের মানববন্ধন কর্মসূচী শেষে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক মোবারক হোসেন মাস্টার, অধ্যাপক ইন্দ্রজিত্ দাস, দিলালপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া নোভেল, হিলচিয়া ইউপি চেয়ারম্যান মাজহারুল হক নাহিদ, কৈলাগ ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া স্বাধীন, মাইজচর ইউপি চেয়ারম্যান তৈয়্যুবুর রহমান প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বাজিতপুর উপজেলার পৌরশহরসহ ১১ ইউনিয়নের ১৫ হাজার ৫শ ৫০ হেক্টর আবাদি ইরি-বোরো জমির মধ্যে ১২ হাজার হেক্টর জমি হাওরে ও ৭শ হেক্টর জমি পাশ্ববর্তী উপজেলাগুলোর হাওরে বলে উল্লেখ করেন। আগাম বন্যায় উপজেলার প্রায় ১৩ হাজার কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে তারা উপযুক্ত ত্রাণ ব্যবস্থা গ্রহণ, কৃষিঋণ মওকুফসহ হাওরাঞ্চলে দুর্গত ঘোষণা করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

 

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/৩০-০৪-২০১৭ইং/ অর্থ 

Leave A Reply

Your email address will not be published.