muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

গণতন্ত্রের স্বার্থেই গণমাধ্যমকে মিথ্যাচারমুক্ত রাখা প্রয়োজন : তথ্যমন্ত্রী

মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোর্টঃ 

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গণতন্ত্রের স্বার্থেই রাজনীতিকে অপরাধীমুক্ত ও গণমাধ্যমকে মিথ্যাচারমুক্ত রাখা একান্ত প্রয়োজন।

রোববার রাজধানী ঢাকায় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট সেমিনার হলে পিআইবি-সোহেল সামাদ স্মৃতি পুরস্কার-২০১৬ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

রক্ত বাণিজ্য শীর্ষক চার পর্বের অনুসন্ধানমূলক প্রতিবেদনের জন্য আরটিভির স্টাফ রিপোর্টার আরাফাতুর রহমানের হাতে ২০১৬ সালের পিআইবি-সোহেল সামাদ স্মৃতি পুরস্কারের ক্রেস্ট তুলে দেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘নির্বাচন নিয়ে অনেক আলোচনা হয় কিন্তু নির্বাচন কখনো অপরাধীকে হালাল করার হাতিয়ার নয়। তাই জঙ্গি ও তাদের লালনকারী সমর্থকেরা যেন কোনোভাবেই নির্বাচনে অংশ না নিতে পারে, সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।’

তথ্যমন্ত্রী বলেন, ‘গণতন্ত্রকে কলংকমুক্ত রাখতে জঙ্গি ও তাদের পৃষ্ঠপোষকদের রাজনীতির বাইরে রাখা আর গণমাধ্যমকে কলংকমুক্ত রাখতে মিথ্যাচার, হলুদ সাংবাদিকতা ও খণ্ডিত তথ্য প্রচারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার বিকল্প নেই।

‘রক্ত বাণিজ্য’ শীর্ষক অনুসন্ধানমূলক প্রতিবেদনের জন্য আরাফাতুর রহমানকে অভিনন্দন জানিয়ে সাংবাদিকতায় নৈতিকতা, বস্তুনিষ্ঠতা, কঠোর পরিশ্রম, জানার আগ্রহ, মানবিকতা ও দায়িত্বশীলতার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনারারি অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সোহেল সামাদের পরিবারের সদস্য নিলুফার করিম এবং পিআইবির সহযোগী সম্পাদক মোঃ রফিকুল ইসলাম আকন্দ।

Tags: