muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড গড়লেন রকিবুল

স্পোর্টস রিপোর্ট:  

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ৩০ রান। রকিবুলের ডাবল সেঞ্চুরির জন্য মাত্র ১০ রান। মোহামেডান-আবাহনী ম্যাচে তখন আগ্রহ সামান্য। সবার চোখ তখন রকিবুলের ডাবল সেঞ্চুরির দিকে। পারবেন তো রকিবুল?

বোলার কাজী অনিক ইসলামের প্রথম বলে ব্যাটে-বলে এক করতে পারলেন না রাব্বী। দৌড়ে প্রান্ত বদল করলেন রকিবুল। ডাবল সেঞ্চুরি পেতেই হবে। কিন্তু দ্বিতীয় বলে সবাইকে হতাশ করে আউট রকিবুল। হাফভলি বল পুল করতে গিয়ে ডিপ স্কয়ার লেগে ক্যাচ দেন রকিবুল। নামের পাশে তখন তার রান ১৯০!

ঢাকা প্রিমিয়ার লিগে (লিস্ট ‘এ’ ক্রিকেট) সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড গড়লেন রকিবুল হাসান। চামারা কাপুগেদারার ১৬১ রানের ইনিংসকে ছাড়িয়ে গেলেন রকিবুল।

সোমবার বিকেএসপির চার নম্বর মাঠে আবাহনী লিমিটেডের বিপক্ষে ১৯০ রান করেছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক রকিবুল। আবাহনীর দেওয়া ৩৬৭ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে অসাধারণ এক ইনিংস উপহার দিয়েছেন তিনি। ১৭ চার ও ১০ ছক্কায় রেকর্ড রানের ইনিংসটি সাজিয়েছেন ডানহাতি ব্যাটসম্যান।

ব্যাট হাতে দারুণ সময় কাটাচ্ছেন রকিবুল। গত বছরও প্রিমিয়ার লিগ দারুণ কেটেছিল তার। লিগের সর্বোচ্চ ৭১৯ রান করেছিলেন। এবারও তার ব্যাট চলছে দারুণ গতিতে। সোমবার ঝড় তুলে ভেঙেছেন কাপুগেরাদার রেকর্ড।

২০১৪-১৫ মৌসুমে ফতুল্লায় শ্রীলঙ্কান ব্যাটসম্যান কাপুগেদারা ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের হয়ে ১৬১ রান করেছিলেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে। এ ছাড়া ২০১৩-১৪ মৌসুমে রবি বোপারা প্রাইম ব্যাংকের হয়ে এবং চলতি মৌসুমে মোহামেডানের হয়ে তামিম ইকবাল ১৫৭ রান করেছেন।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/০৮-০৫-২০১৭ইং/ অর্থ 

Tags: