muktijoddhar kantho logo l o a d i n g

অষ্টগ্রাম

অষ্টগ্রামে বজ্রপাতে নিহত এক আহত এক, ঝড়ে ব্যাপক ক্ষতি

মন্তোষ চক্রবর্তী, (অষ্টগ্রাম) কিশোরগঞ্জ।।

হাওর বেষ্টিত অষ্টগ্রাম উপজেলায় ঘুর্ণিঝড় ও বজ্রপাতে ব্যাপক ক্ষতি ও বজ্রপাতে মানুষ ও গবাদিপশু মর্মান্তিক ঘটনা ঘটেছে। গত শনিবার বিকেলে ঘটে যাওয়া এই ঘুর্ণিঝড়ে কলমা ইউনিয়নের ঢালাকান্দি, শান্তি পুর, চন্ডি পুর গ্রামে প্রায় শতাধিক বাড়ীঘর বিধ্বস্ত হয়েছে। এ ছাড়াও কর্নলাল দাস (50) চন্ডি পুরে এক কৃষক বজ্র পাতে নিহত হয়েছে।

এদিকে পৃর্ব অষ্টগ্রাম ইউনিয়নের শাফিল উদ্দিন এর পুত্র কৃষক মুছা মিয়ার একটি মহিষ বজ্রপাতে মারা গেছে বলে জানা যায়, এবং পূর্ব অষ্ট গ্রামের বাতেন মিয়ার কন্যা স্কুল ছাত্রী পরভিন নামের একজন গুরুতর আহত হয়েছে বলে হাসপাতাল সৃত্রে জানা যায়, পৃর্ব অষ্টগ্রাম ইউনিয়নের ইকুরদিয়া ও ইসলাম পুর গ্রামের বয়ে যাওয়া ঘুর্নিঝড়ে অর্ধশতাধিক বাড়ীঘর ও প্রচুরগাছপালা ব্যাপক ক্ষতি হয়েছে বলে এলাকার পরিদর্শন করে জানিয়েছেন, পৃর্ব অষ্টগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান কাছেদ মিয়া। একদিকে অকাল বন্যা ফসল হারা কৃষকের ও শ্রমজীবী খেটে খাওয়া লোকজনের ঘরে নেই খাবার। তদুপরি এ ঘুর্নিঝড়ের ফলে বহু পরিবার গৃহ হারা হয়ে পড়েছে।

এব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: জাকির হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবু তাহের সাঈদ জানান, মৃত্য ও ক্ষয় ক্ষতি ঘটনা শুনেছি। তবে রিপোর্ট লেখা পর্যন্ত প্রকৃত ক্ষতির পরিমাণ পাওয়া যায়নি। বিভিন্ন এলাকার গন্যমান্য লোকজনের ভাষ্য, এই ঘুর্নিঝড়ের ফলে প্রায় ৩ থেকে ৪ পরিবার গৃহ হারা হয়েছে।

এব্যাপারে অষ্টগ্রাম থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম মোল্লা বলেন বজ্র পাতের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে বলে শুনেছি।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/২০-০৫-২০১৭ইং/ অর্থ 

Tags: