muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

প্রতিবন্ধী শিল্পী ইব্রাহিমকে হারমোনিয়াম দিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)

আমিনুল হক সাদী, নিজস্ব প্রতিবেদক ।। 

শারীরিক প্রতিবন্ধী শিল্পী ইব্রাহিমকে হারমোনিয়াম দিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মো: আক্তার জামীল।

আজ ১৯ জুন ২০১৭ তারিখ সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ে তিনি প্রতিবন্ধী শিল্পী ইব্রাহিম এর হাতে এ হারমোনিয়াম তুলে দেন।

জানা যায়, শিল্পী ইব্রাহিম একসময় ইলেকট্রিশিয়ানের কাজ করতেন। ছোট-খাট কাজের সাথে সাথে তিনি বড় বড় ট্রান্সফর্মারের ত্রুটি-বিচ্যুতি সংশোধনেরও কাজ করতেন। কিন্তু ২০১০ সালে হঠাৎ এক দুর্ঘটনায় স্ট্রোকে তিনি শারীরিকভাবে অক্ষম হয়ে পড়েন। তবু থেমে থাকেননি তিনি। এখনও ইলেকট্রিশিয়ানের কাজ করে চলেছেন। পৌর মার্কেটের ছোট একটি দোকানে বসে কেউ কাজ নিয়ে আসলে তিনি তার সাধ্যমতো করে দেয়ার চেষ্টা করেন। বিনিময়ে কেউ সামান্য কিছু দিলে তাতেই খুশী হন। ইলেকট্রিক কাজের পাশাপাশি প্রতিবন্ধী ইব্রাহিমের ছিলো গানের প্রতিভা।

২০১১ সালে তিনি নজরে আসেন সঙ্গীত শিল্পী মাহফুজুর রহমার মফিজের। তার নিকট হতে তিনি গানের তালিম নেন। এসময় থেকে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে তিনি প্রতিবন্ধী শিল্পী হিসেবে গান গাইতে থাকেন। কিন্তু গান গাওয়ার জন্য তার নিজের কোন সরাঞ্জামাদি ছিলো না। গত কয়েকদিন আগে তিনি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কে একটি হারমোনিয়াম কিনে দেয়ার অনুরোধ করেছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মো: আক্তার জামীল তাকে আশ্বাস দিয়েছিলেন একটা ব্যবস্থা নিবেন। আজ তার হাতে সেই হারমোনিয়াম তুলে দেন তিনি।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৯-০৬-২০১৭ইং/ অর্থ 

Tags: