muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

পাকিস্তানে তেলবাহী ট্যাঙ্কার উল্টে নিহত শতাধিক

আন্তর্জাতিক রিপোর্ট :

পাকিস্তানে তেলবাহী ট্যাঙ্কার উল্টে ১২৩ জনের মৃত্যু হয়েছে। রবিবার সকালে পাঞ্জাব প্রদেশের বাহয়ালপুল জেলায় এই দুর্ঘটনায় কমপক্ষে ৭৫ জন আহত হয়েছে বলে জানায় পাকিস্তানভিত্তিক ডন নিউজ।

পাঞ্জাবের ডেপুটি কমিশনার রানা মোহাম্মদ সালেম আবদুল বলেন, কিছু মরদেহ এমন খারাপভাবে পুড়েছে যে সেগুলো চিহ্নিত করা হয়তো সম্ভব হবে না।

পাকিস্তানের আইএসপিআর-এর পক্ষ থেকে মেজর জেনারেল আসিফ গফর বলেন, ঘটনাস্থল, হাসপাতাল ও বার্ন সেন্ট্রারে সেনাবাহিনীর হেলিকপ্টার পাঠানো হয়েছে।’

রেডিও পাকিস্তানের খবরে বলা হয়, তেলবাহী ট্যাঙ্কারটি উল্টে যাওয়ার সঙ্গে সঙ্গে এটি ছিদ্র হয়ে যায় এবং সেখান থেকে তেল পড়তে থাকে। আশেপাশের লোকজন তেল সংগ্রহ করতে সেখানে ভিড় জমালে এক পর্যায়ে এটিকে আগুন ধরে যায়।

সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌছায় অগ্নি নির্বাপক দল। অগ্নি নির্বাপক দলের দুইটি ইউনিট পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে বলে শোনা যায়। আগুনে কমপক্ষে ছয়টি গাড়ি ও ১২টি মটরসাইকেল ক্ষতিগ্রস্থ হয়েছে।

পাকিস্তানের জিও টিভির সংবাদে বলা হচ্ছে, কেউ হয়তো সেসময় ধূমপান করছিল এবং সিগারেটের আগুন থেকে চুইয়ে পড়া তেলে আগুন ধরে যা এক পর্যায়ে উল্টে পরে থাকা লরিটিকে বিস্ফোরিত করে।

অসমর্থিত খবরে বলা হচ্ছে, অতিরিক্ত গতিতে চলার কারণে সম্ভবত লরিটি উল্টে গিয়েছিল।

পাকিস্তানের গণমাধ্যমে ঘটনাস্থলের ছবি প্রকাশ করা হয়েছে, তাতে ছড়িয়ে ছিটিয়ে থাকা অগ্নিদগ্ধ মানুষের দেহ ও পুড়ে যাওয়া যানবাহন দেখা যাচ্ছে। আগুন অবশ্য নিভিয়ে ফেলা হয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ঘটনার ছবি দিয়ে এটি সন্ত্রাসী হামলা হতে পারে বলে আশঙ্কা করছে।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২৫জুন২০১৭ইং/নোমান

Tags: