muktijoddhar kantho logo l o a d i n g

কটিয়াদী

কটিয়াদীর দুই কিশোরীকে বেনাপোল সীমান্ত থেকে উদ্ধার, পাচারকারী আটক

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ।।

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার দুই কিশোরীকে ভারতে পাচারের সময় বেনাপোল সীমান্ত থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় পুলিশ দেলোয়ার (৩০) নামের এক পাচারকারীকেও আটক করে। কটিয়াদী থানার ওসি মোহাম্মদ জাকির রব্বানীর নেতৃত্বে এসআই আসাদুজ্জামান এই অভিযান পরিচালনা করেন। এছাড়াও পাচারচক্রের সাথে জড়িত অপর সদস্য দোলেনা বেগম (২৫) কে উপজেলার লোহাজুরী গ্রাম থেকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, উপজেলার লোহাজুরী ইউনিয়নের দক্ষিণ লোহাজুরী গ্রামের মৃত আইন উদ্দিনের হতদরিদ্র কন্যা খাদিজা (১৪) ও মঞ্জিল মিয়ার কন্যা বিউটি (১২) কে গত ৩০শে জুলাই ঢাকায় ২০হাজার টাকা বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে অভিভাবকের কাছ থেকে এ দুই অপহরণকারী নিয়ে যায়। পরের দিন (৩১শে জুলাই) সীমান্ত এলাকায় আটক থাকার বিষয়টি খাদিজা তার এক আত্মীয়ের মোবাইল ফোনের মাধ্যমে মা ফিরোজাকে জানায়। পরে তার মা ফিরোজা বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান আতাহার উদ্দিন ভূঞার মাধ্যমে কটিয়াদী থানার ওসিকে অবহিত করেন। কটিয়াদী থানার ওসি মোহাম্মদ জাকির রব্বানী বেনাপোল পোর্ট থানার ওসির সাথে যোগাযোগ করে মোবাইল ফোনে কৌশলে পাচারকারী দেলোয়ারকে বেনাপোল থানায় আটক করে।

অন্যদিকে পাচার করার সময় বিজিবির টহলদল দুই কিশোরীকে আটক করে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করে। পরে কটিয়াদী থানা পুলিশ বেনাপোল পোর্ট থানা থেকে দুই কিশোরীকে উদ্ধারসহ আটক পাচারকারী দেলোয়ারকে কটিয়াদী থানায় নিয়ে আসে। পরে দুই কিশোরী পাচারের ঘটনায় জড়িত দোলেনা বেগমকে গ্রেফতার করে পুলিশ। বুধবার কিশোরগঞ্জ জেলা আদালতে ১৬৪ ধারায় দোলেনা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছাড়াও পাচারকারী দেলোয়ার বৃহস্পতিবার কিশোরীদেরকে প্রথমে দোলেনার নিকট পরে ভারতে পাচারের জন্য বেনাপোলের হাছানের নিকট হস্তান্তর করা হয়ছে বলে পুলিশের নিকট স্বীকার করেন।

এ ব্যাপারে কটিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জাকির রব্বানী মুক্তিযোদ্ধার কন্ঠকে জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নারী পাচার আইনে মামলা রুজু করা হয়েছে। এ চক্রের সাথে জড়িত অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৩-০৮-২০১৭ইং/ অর্থ 

Tags: