muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে বঙ্গবন্ধুকে নিয়ে যে সব বিষয় আনা হয়েছে তা অবমাননাকর

ডেস্ক রিপোর্ট ।। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে বঙ্গবন্ধুকে নিয়ে যে সব বিষয় আনা হয়েছে- তা খুবই দুঃখজনক, আপত্তিকর এবং সারাজাতির জন্য অবমাননাকর। মহান জাতীয় সংসদ সম্পর্কে যেটা করা হয়েছে তাও দুঃখজনক। প্রধান বিচারপতি সমস্ত রাজনীতি সম্পর্কে যেসব মন্তব্য করেছেন সেটা আরও দুঃখজনক।

সোমবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের ছয়দানা এলাকায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ১৫ আগস্ট উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, প্রধান বিচারপতির স্বাক্ষরিত মহাকাব্যে (ষোড়শ সংশোধনী বাতিলের রায়) তিনি সর্বস্তরের রাজনীতিকে কলঙ্কিত করেছেন। বঙ্গবন্ধুকে অসম্মানিত করেছেন। জাতীয় সংসদকে অসম্মানিত করেছেন। এটাতো হয় না।

তিনি আরও বলেন, আমাদের দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে প্রধান বিচারপতি আমন্ত্রণ জানিয়েছিলেন। আমন্ত্রণ গ্রহণ করে নৈশভোজে যোগদান করে ওবায়দুল কাদের আমাদের দলের কথা বলে এসেছেন। সে জন্য আমরা একটু অপেক্ষায় আছি। দেখি উনারা পরবর্তীতে কী করেন, কোন পথে হাঁটেন। সোজা পথে হাঁটলে আমরাও সোজা পথে হাঁটবো, বাঁকা পথে হাঁটলে বঙ্গবন্ধুইতো বলেছেন- সোজা আঙ্গুলে ঘি না উঠলে আঙ্গুল বাঁকা করতে হবে। এটা আমরা চাই না। আমরা দেশে একটা ভালো অবস্থা কামনা করি।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠান আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকটে শফিকুল ইসলাম বাবুল, আব্দুর রউফ নয়ন, আতাউল্লাহ মন্ডল, মো. মহি উদ্দিন মহি, মজিবুর রহমান, হাজী মনিরুজ্জামান মনির, সেলিনা ইউনুস, ফাহিমা আক্তার হোসনা, রুহুন্নেছা রুনা মো. নুরুল ইসলাম, রুহুল আমীন প্রমুখ।

পরে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কর্তৃক গাজীপুর মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে ১১৯টি গরু বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন আ ক ম মোজাম্মেল হক।

Tags: