muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ডিমলায় বাল্য বিবাহ!

মোঃ জাহিদুল ইসলাম ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :অপ্রাপ্ত বয়সেও বিয়ের বিধান রেখে বাংলাদেশে যে নতুন আইন করা হয়েছে সে বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ, নতুন এ আইনে ছেলেদের নূন্যতম বিয়ের বয়স ধরা হয়েছে ২১ বছর এবং মেয়েদের ১৮ বছর। এই বিধানকে উপেক্ষা করে কিছু অসাধু ইউপি সদস্য, শিক্ষক, কাজী, গ্রাম পুলিশ এর কারনে যথারীতি বাল্য বিবাহ হচ্ছে।

এমনি একটি ঘটনা ঘটে,ডিমলা ৩নং ইউনিয়নের ছোটপুল ও শালহাটী এলাকায় মজিবর রহমানের পুত্র শাকিলের বাড়িতে, গত ২৯ সেপ্টেম্বর শুক্রবার, ডিমলা জেলা পরিষদ স্কুল এন্ড কলেজ এর ছাত্রী মোঃ রফিকুল ইসলামের মেয়ে মোছাঃ শারমিন আক্তার (১৬) গ্রামঃ মধ্য শালহাটী এবং কুঠিপাড়া গ্রামের আফিজ উদ্দীনের পুত্র জশিয়ার রহমান এর সাথে বাল্য বিবাহের প্রস্তুতি নিচ্ছে। ডিমলা ইউপি সদস্য তোজাম্মেল হোসেন, নাউতারা ইউপি সদস্য মোঃ মোবারক হোসেন,গ্রাম পুলিশ রবিন্দ্র নাথ,শালহাটী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম সহ এলাকার গন্যমান্য ব্যক্তিগণ।

স্থানীয় সংবাদিকগণ ঘটনাটি সংবাদ পেয়ে ঘটনা স্থলে গেলে ঘটনার বিষয়ে মেয়েটির কাছে জানতে চাইলে ঐ মুহুত্তে ডিমলা ইউপি সদস্য তোজাম্মেল হোসেন, নাউতারা ইউপি সদস্য মোঃ মোবারক হোসেন এবং শালহাটী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম সহ আরো অনেকে সংবাদ সংগ্রহ করতে বাঁধা সৃষ্টি করে এবং বলে ছেলে মেয়েদেরে পূর্ন বয়স হয়েছে আমরা বিয়ে দিব। আপনাদের কিছু করার থাকলে করতে পারেন।

তাৎক্ষনিক সাংবাদিকগন বাল্য বিবাহ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ডিমলা থানার অফিসার ইনর্চাজ এর সাথে মুঠো ফোনে কথা হলে বলে বিষয়টি আমারা খতিয়ে দেখতেছি। অপরদিকে জানতে পারলাম ছোটপুলের পূর্বদিকে মজিবর রহমানের বাড়িতে শনিবার ভোর রাতে চুপিসারে বাল্য বিবাহটি সম্পূর্ন করে।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০১অক্টোবর২০১৭ইং/নোমান

Tags: