muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ডাক্তার ও নার্সের অবহেলায় “রায়পুরে নবজাতক মা ও শিশুর মৃত্যু”

রায়পুর (লক্ষ্মীপুর) সংবাদদাতা ।। লক্ষ্মীপুরের রায়পুরে ডাক্তার ও নার্সের অবহেলায় প্রসূতি মা রোজিনা আক্তার (১৮) ও তার নবজাতক ছেলের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার ভোরে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় এ ঘটনা ঘটে।

সকালে খবর পেয়ে স্বজনরা হাসপাতেলর সামনে কান্নায় ভেঙ্গে পড়েন এবং উত্তেজিত স্বজনরা হাসপাতালে হামলার চেষ্টা চালায়। পরে তারা মা-ছেলের লাশ নিয়ে হাসপাতালের সামনে অবস্থান নেয়। পরিস্থিতি বুঝে নার্সরা পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। নিহত রোজিনা উপজেলার চরবংশী ইউনিয়নের খাসের হাট এলাকার গনি মিস্ত্রী বাড়ীর ইমরানের স্ত্রী। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

হাসপাতাল কর্তৃপক্ষ ও নিহতের স্বামী ইমরান জানায়, গত রবিবার ১৯ নভেম্বর বিকেলে অন্তঃসত্ত্বা রোজিনা আক্তারকে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় তারা চিকিৎসক কোথায় জানতে চাইলে কর্তব্যরত নার্সরা চিকিৎসা শুরু করেন। পরে কর্তব্যরত ডাক্তার ওই প্রসূতিকে দেখে সিজার অপারেশনের সম্ভাব্য তারিখ ২২ নভেম্বর দিয়ে থাকেন। বুধবার রাত ৩টার দিকে রোজিনার প্রসূত ব্যথা শুরু হলে বারবার নার্সদের চিকিৎসককে ডাকতে বলা হলেও কেউ কোনো চিকিৎসককে ডাকেননি এবং নার্সরা একে অপরের কথা বলে সময় পার করতে থাকে বলে অভিযোগ ওঠেছে। একপর্যায় রোজিনা ছেলে সন্তান প্রসব করলেও নবজাতকটি মারা যায়। এর কিছুক্ষণ পর অতিরিক্ত রক্তক্ষরণে রোজিনারও মৃত্যু হয়।

রায়পুর সরকারি হাসপাতালের দায়িত্বরত ডাক্তার শামীমা জাহান বলেন, আমার কোন অবহেলা নেই। আমি খবর পেয়েই দ্রুত ওই রোগীর চিকিৎসার জন্য এগিয়ে আসি। চিকিৎসা দেওয়ার আগেই মা ও নবজাতক মারা যায়।

রায়পুর থানার ওসি (তদন্ত) মোহাম্মদ সোলাইমান জানান, অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে প্রাথমিক ভাবে নার্স ও ডাক্তারের অবহেলার কথা ওঠে আসছে।

Tags: