কিশোরগঞ্জে হঠাৎ অসুস্হ হয়ে ৭ স্কুল ছাত্রী হাসপাতালে

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ।। কিশোরগঞ্জের অষ্টগ্রামে এক বিদ্যালয়ের সাত ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। হাসপাতালে ভর্তি হওয়া সাত ছাত্রীর সবাই উপজেলা সদরের অষ্টগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

তারা হচ্ছে, কেয়ামণি, মণি আক্তার, রোহেনা আক্তার, জবা বেগম, শান্তা মণি, তানজিনা ও শিপা আক্তার। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দুপুরে ছাত্রীরা স্কুল থেকে বাড়ি ফেরার পথে এক ছাত্রী মাথা ঘুরে রাস্তায় পড়ে যায়। এরপর একে একে চার ছাত্রী রাস্তায় ঢলে পড়ে। পরে স্থানীয়রা দেখতে পেয়ে কেয়ামনি, শান্তা, মনি, রোহেনা ও জবাকে উদ্ধার করে অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে।

বাড়ি গিয়ে সহপাঠীদের এ অবস্থা শুনে শিপা ও তানজিনা একইভাবে অসুস্থ হয়ে পড়ে। পরে পরিবারের লোকজন তাদেরও অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে সবাই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, চিকিৎসা বিজ্ঞানের ভাষায় এটিকে ‘ম্যাস সাইকোজেনিক ইলনেস’ বলা হয়ে থাকে। ভয় থেকে এ ধরনের ঘটনা ঘটে থাকে। একজনের হলে ভয়ে অন্যদের মধ্যেও এটি সংক্রমিত হতে থাকে। চিকিৎসাধীন ছাত্রীরা আশঙ্কামুক্ত। জেলা স্বাস্থ্য বিভাগ ছাত্রীদের চিকিৎসার সার্বক্ষণিক খোঁজ নিচ্ছে বলেও তিনি জানান।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২৩-নভেম্বর২০১৭ইং/নোমান

Comments are closed.