muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কুলিয়ারচরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক বাড়িতে দু’বার হামলা,ভাংচুর ও লুটপাটের অভিযোগ

মুহাম্মদ কাইসার হামিদ, ভ্রাম্যমাণ প্রতিনিধি ।। কিশোরগঞ্জের কুলিয়ারচরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক বাড়িতে দু’বার হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার আলী আকবরী গ্রামের মোঃ নুরু মিয়ার পুত্র মোঃ আলম মিয়া অভিযোগ করে বলেন, তার সৎ চাচা একই গ্রামের মৃত শামসুল হক ভূইয়ার পুত্র মোঃ শফিকুল ইসলাম উরফে শফিল ভূইয়া (৫৫),বাবুল (৪০),ফরিদ (৩৭),লিটন (৩৫),কাজল (৩০), আকবর (৩৬) , সোহাগ(২৮) ও কামাল (২৬) দীর্ঘ দিন যাবৎ বিভিন্ন ভাবে তাদের অত্যচার,উৎপীড়ন করিয়া আসিতেছে এবং তাদের স্বত্ব দখলীয় উপজেলার আলী আকবরী মৌজার ১৮৩ খাতিয়ানের সাবেক দাগ ৪০৩ ও বি আর এস -৩৫০ দাগের ৩০ শতাংশ উত্তরাংশ বাড়ীর ভিটা ও ঘর জবর দখল করার ষড়যন্ত্র করায় গত ২০১৬ সালে কুলিয়ারচর সহকারী জজ আদালতে (বাজিতপুর চৌকি) মোঃ শফিকুল ইসলাম গংদের বিরোদ্ধে আলম মিয়ার পিতা মোঃ নুরু মিয়া বাদী হয়ে ১টি মামলা নং – ৬৮ দায়ের করে । বিজ্ঞ আদালত উক্ত সম্পত্তির উপর নিষেধাজ্ঞা জারি করেন। এছাড়া মোঃ নুরু মিয়া বাদী হয়ে গত ৬ নভেম্বর শফিল মিয়া গংদের বিরোদ্ধে কুলিয়ারচর থানায় ১টি সাধারন ডায়েরী নং – ২৫২ দায়ের করে।এতে ক্ষিপ্ত হয়ে শফিকুল ইসলাম গংরা বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞার আদেশ অমান্য করে গত ২১ নভেম্বর বেলা ১১ ঘটিকার সময় দেশীয় অস্ত্রাদি নিয়ে আলম মিয়াকে ক্ষুন করার উদেশ্যে তার বাড়ীতে অনাধিকার প্রবেশ করিয়া হামলা করে বাড়ী ঘর ভংচুর করে ঘরে থাকা ধান,চাল ও মূল্যবান ফার্নিচার সহ প্রায় ১ লক্ষ ২০ হাজার টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়। এ সময় হামলাকারীরা আলম মিয়াকে গাছের সাথে বেঁেধ নির্মম ভাবে মারধোর করে । আলম মিয়ার ডাক চিৎকারে এলাকাবাসী আলম মিয়াকে আহত অবস্থায় উদ্ধার করে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে।

এ ঘটনায় আলম মিয়ার পিতা মোঃ নুরু মিয়া বাদী হয়ে কুলিয়ারচর থানায় মামলা করতে গেলে থানা পুলিশ মামলা গ্রহণ না করায় তিনি কিশোরগঞ্জ পুলিশ সুপারের বরাবর ১টি অভিযোগ দাখিল করে।এ সংবাদ পেয়ে ক্ষিপ্ত হয়ে বিবাদীরা পুনরায় গত ২৪ নভেম্বর সকাল ১০টায় আলম মিয়ার বাড়ীতে হামলা করে বাড়ী ঘর ভাংচুর ও লুটপাট করে । এ ঘটনায় আলম মিয়া বাদী হয়ে গত ২৬ নভেম্বর বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট আদালত নং – ১ কিশোরগঞ্জে ১টি মামলা দায়ের করে । মামলা দায়েরের পর থেকে বিবাদীরা আলম মিয়ার পরিবারকে বিভিন্ন ভাবে বিভিন্ন প্রকার হুমকি প্রদর্শন করে আসছে। এতে ভয়ে তারা চরম নিরাপত্তাহীণতায় ভুগছে বলে অভিযোগ করে।

Tags: