muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

কোরিয়াস্থ গ্লোবাল ফ্যামিলী মুভমেন্ট সেন্টারের সহযোগিতায় গাবতলীতে দুস্থদের মাঝে গরু ও শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

আল আমিন মন্ডল, গাবতলী (বগুড়া) ।। দক্ষিন কোরিয়াস্থ গ্লোবাল ফ্যামিলী মুভমেন্ট সেন্টারের আর্থিক সহযোগিতায় গত বৃহস্পতিবার বগুড়া গাবতলীর বাইগুনী নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠে দুস্থদের মাঝে গরু ও গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে এক কালিন উপবৃত্তির অর্থ বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ মোকবুল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) ফজল-ই-খুদা পলাশ, থানার ওসি (তদন্ত) মোঃ নুরুজ্জামান, সুজন-সুশাসনের জন্য নাগরিক জেলা কমিটির সাধারণ সম্পাদক হুমায়ন ইসলাম তুহিন। আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন কোরিয়াস্থ গ্লোবাল ফ্যামিলী মুভমেন্ট সেন্টারের চেয়ারম্যান ইউ সুং জু, সংগঠনের পরিচালক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, সার্বিক ত্বত্তাবধায়ক ও সংগঠনের বাংলাদেশের পরিচালক, সমাজসেবক ও শিক্ষানুরাগী মাহবুবর রহমান ছোটন, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মীর্জা সেলিম রেজা। জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও বগুড়া জেলা সভাপতি মুহাম্মাদ আবু মুসার পরিচালনায় অন্যান্যদের মধ্য ছিলেন সুজন-সুশাসনের জন্য নাগরিক জেলা কমিটির যুগ্ম সম্পাদক সেলিম রেজা সানু, অত্র বিদ্যালয়ের সভাপতি এ্যাডঃ রফিকুল ইসলাম মুকুল, সমাজসেবক আব্দুল মান্নান, বগুড়া সমবায় ব্যাংকের সাবেক পরিচালক আব্দুল মজিদ মন্ডল, নেপালতলী হাইস্কুলের প্রধান শিক্ষক কাজী আনোয়ারুল ইসলাম টিটু, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ হোসেন মিঠু, সুজন নেতা ফজলুল হক বাবলুসহ শিক্ষক/শিক্ষিকা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

কোরিয়ার ওই সংগঠনের আর্থিক সহযোগিতায় এবং সমাজসেবক ও শিক্ষানুরাগী মাহবুবর রহমান ছোটনের প্রচেষ্টায় প্রতি বছরের ন্যায় এবারও জনপ্রতি ৭’শ টাকা করে শতাধিক গরীব মেধাবী ছাত্র-ছাত্রীকে এক কালিন উপবৃত্তির অর্থ দেয়া হয়। এছাড়া প্রতিবন্ধী ও দুস্থদের স্বাবলম্বী করতে পূর্বের ন্যায় বিনামূল্যে বেশকিছু গরু বিতরণ করা হয়েছে। ইতিপূর্বে উপজেলার বিভিন্ন এলাকায় ৩৬৭জন প্রতিবন্ধী ও দুস্থকে গরু প্রদান করা হয়েছিল। এখন তাদের অনেকে বেশ স্বাবলম্বী হয়ে উঠেছে। সমাজসেবক মাহবুবর রহমান ছোটনের সহযোগিতায় বিভিন্ন সময় গরু ছাড়াও উপবৃত্তির অর্থ, বস্ত্র, চাল, শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণও করে দিয়েছেন তিনি (ছোটন)। এর ধারাবাহিকতায় এবার বাইগুনী নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ভবন নির্মাণ করার চেষ্টা করা হচ্ছে।

Tags: