muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

সারাদেশে আরোও ১০ হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

সাইমুন আহমেদ রবি, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ।। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন চিকিৎসক সংকট কাটাতে অচিরেই ১০ হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেয়া হবে। এর মধ্যে খুব তাড়াতাড়ি ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে। এই চিকিৎসক নিয়োগ হয়ে গেলে আর চিকিৎসক সংকট থাকবে না।

আজ রবিবার দুপুরে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে এসে মতবিনিময় সভায় তিঁনি এই সব কথা বলেন। এই সময় মন্ত্রীর সহধর্মিনী তাঁর সাথে ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আমাদের লোকবলের সমস্যা আছে। আধুনিক যন্ত্রপাতি নাই। গত ৪ বছর ধরেই এই সমস্যা। চিকিৎসক সংকট কাটাতে ২০১৪ সালে ৬ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হয়। কিন্তু অনেকে উচ্চতর শিক্ষা গ্রহণের জন্য বাহিরে চলে যাওয়ায় আবার সংকট সৃষ্টি হয়েছে। চিকিৎসকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, দরিদ্র মানুষের একটাই জায়গা সরকারী হাসপাতাল, হেল্থ কমিউনিটি ক্লিনিক। তাদেরকে ঠিকভাবে চিকিৎসা সেবা দিতে না পারলে কোথাও যেতে পারবে না। এই জন্য তিনি চিকিৎসকদেরকে সঠিক ভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের লোকবলের সংকট কমিয়ে এবং প্রয়োজনীয় যন্ত্রপাতি স্থাপন করে অচিরেই নর্ব নির্মিত ৫০ শয্যার হাসপাতালের উদ্বোধন করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়া ২০০১ সালে ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়। প্রায় ৫ বছর ক্লিনিক তালাবদ্ধ ছিল। মানুষ কোন সেবা পায়নি। আওয়ামীলীগ ক্ষমতায় এসে আবার কমিউনিটি ক্লিনিক চালু করেছে। আগামী নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। গণতন্ত্রের প্রধান কথা হচ্ছে ভোট। ২০১৪ সালে বিএনপি নিজের ভুলে নির্বাচন করেনি। আজকে তারা বিতর্ক করার চেষ্টা করছে। আগামী বছর নির্বাচন হবে। সেই নির্বাচনে আপনারা (বিএনপি) আসেন। নির্বাচনের মাধ্যমে জনগণ যে রায় দেবে তা আমরা মেনে নেব।এই মতবিনিময়ের শুরুতে ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান মৎস্য ও প্রাণীসম্পাদ মন্ত্রী এড. ছায়েদুল হক ও চট্টগ্রামের প্রাক্তন মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করে শোক প্রকাশ করা হয়। তাঁদের রুহের আত্ম মাগফেরাত কামনা করা দোয়া করা হয়। এদিকে মন্ত্রীর আগমনের তথ্য জানা সত্বেও দেরিতে হাসপাতালে আসায় ডা. কাদের ও ডা. ফরিদা ইয়াসমিনের বিরুদ্ধ্যে বিভাগীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন মন্ত্রী।

এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক মোঃ মুজিবুল হক, ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. নিশিত কুমার নন্দি, বিএমএ ব্রাহ্মণবাড়িয়া শাখার সভাপতি ডা. আবু সাঈদ, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামছুজ্জামান, সাবেক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ শাহ আলম, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মোঃ জয়নাল আবেদীন, প্রমুখ।

Tags: