muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জে তিনদিন ব্যাপী জেলা ইজতেমা বৃহস্পতিবার থেকে শুরু

আমিনুল হক সাদী; নিজস্ব প্রতিবেদক ।। কিশোরগঞ্জে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে তিনদিন ব্যাপী জেলা ইজতেমা শুরু হচ্ছে। কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের সুলতানপুর গ্রামে তাবলীগ জামায়াতের আয়োজনে ইজতেমাটি অনুষ্ঠিত হচ্ছে।

জানা গেছে, এই প্রথম কিশোরগঞ্জ সদরে প্রায় ১০০ একর জায়গা নিয়ে ইজতেমার জন্য বিশাল প্যান্ডেল তৈরি করা হয়েছে। জেলার ১৩ টি উপজেলাসহ আশপাশের জেলার মুসল্লিরা ইজতেমা মাঠে জমায়েত হবেন। ইতোমধ্যে বিভিন্ন স্থান থেকে দলে দলে মুসল্লিরা আসতে শুরু করেছেন। সবমিলিয়ে অন্তত ১০ লাখ মুসুল্লি এ জামাতে শরীক হবেন এমনটাই ধারণা করা হচ্ছে।

কিশোরগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার বুধবার ইজতেমার মাঠে পরিদর্শনে গিয়ে খোঁজ খবর নেন। এ সময় তিনি সাংবাদিকদের জানান, প্রয়োজনীয় ওজুখানা, শৌচাগার নির্মাণ, লাইটসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মুসুল্লীদের নিরাপত্তার স্বার্থে র‌্যব,পুলিশের একটি ক্যাম্প তৈরী করা হয়েছে।

তাবলীগ জামাতের স্থানীয় মুরুব্বী শামসুল হুদা ও আবু সাঈদ জানান, সৌদি আরব, মালয়েশিয়া, ভারতসহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে মুসুল্লিরা এ ইজতেমায় অংশ নিবেন বলে আশা করছেন। তাদের জন্য মাঠে বিশেষ ব্যবস্থাও করা হয়েছে।

চৌদ্দশত ইউপি চেয়ারম্যান এবি সিদ্দিক খোকা জানান,স্থানীয়ভাবে ইজতেমার কাজে সর্বাত্বক সহযোগিতা অব্যাহত রয়েছে। আশা করা হচ্ছে ১০ লাখ মুসুল্লীর মিলনমেলায় পরিণত হবে এই সুলতানপুর গ্রামটি।

কিশোরগঞ্জ মারকায মসজিদের ইমাম মাওলানা আজিমউদ্দিন জানান, ইজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

Tags: