muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

সিরাজগঞ্জের সলঙ্গায় ৪ দিন ব্যাপী চলছে ২৪ প্রহর মহানামযজ্ঞ ও লীলা কীর্তন

ছানোয়ার হোসেন, সিরাজগনঞ্জ ।। দেশ মাতৃকার ও বিশ্ব জননীর সকল জীবের শান্তি, মঙ্গল ও কল্যান কামনায় বাংলা ১৪২৪ সালের ৫ পৌষ বৃহস্পতিবার সন্ধ্যা হতে ৪ দিন ব্যাপী চলছে সলঙ্গায় ২৪ প্রহর মহানাম যজ্ঞানুষ্ঠান ও লীলা  কীর্তন। সার্বজনীন শ্রী শ্রী মহাপ্রভু মন্দিরের দিন সেবক বৃন্দের আয়োজনে সলঙ্গা উত্তরপাড়াস্থ বাবু চিত্তরঞ্জন দত্ত মহাশয়ের বর্হিবাটিতে ডাঃ সুকুমার চন্দ্র সাহা ও শ্রী জগদীশ চন্দ্র সুত্রধর এর গীতা পাঠের মাধ্যমে অধিবেশন শুরু হয়। হাজার হাজার মানুষকে ভোজন ও মহা প্রসাদ বিতরণ এবং সোমবার কৃঞ্জভঙ্গ, দধি মঙ্গল ও মহন্ত বিদায়ের মধ্য দিয়ে এ মাহনামযজ্ঞ ও কীর্তন অধিবেশন শেষ হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ইতিমধ্যেই সলঙ্গা, উল্লাপাড়া, তাড়াশ সহ অন্যান্য এলাকা থেকে হিন্দু সম্প্রদায়ের হাজার হাজার ভক্ত বৃন্দ কীর্তন অধিবেশন অনুষ্ঠানে আগমন শুরু হয়েছে। এ কীর্তন অনুষ্ঠানে নামসুধা পরিচালনায় বাংলাদেশের স্বনামধন্য অরুণ কৃষ্ণ সম্প্রদায় (কুষ্টিয়া), অদ্বৈত সম্প্রদায় (খুলনা), মা প্রতিমা সম্প্রদায় (যশোর), রামকৃষ্ণ সম্প্রদায় (মাধবপুর), নিতাই গৌর সম্প্রদায় (সিরাজগঞ্জ), স্বাগতিক মদন মোহন সম্প্রদায় এবং লীলা কীর্তন পরিবেশনায় পন্ডিত অশোক গোস্বামী (ফরিদপুর), অসিত বরণ সরকার গগন (বগুড়া), শেফালী দত্ত (খুলনা) দল অংশ গ্রহন করছে বলে আয়োজন কমিটির সদস্য বরুন সাহা, দেবল কুমার সাহা, মৃদুল কুমার কুন্ডু, উজ্জল দত্ত, অসীম কুমার রায় সহ অনেকেই  জানিয়েছেন।

কীর্তন স্থলের পাশেই বসেছে বিভিন্ন প্রকার জমজমাট মেলা। এ মেলায় বিভিন্ন পেশা ও বয়সের নারী-পুরুষের পদচারনা চোখে পরার মত। এ দিকে প্রতি বছরের ন্যায় এবারও এ আয়োজনকে ঘিরে সলঙ্গা ও আশেপাশের হিন্দু সম্প্রদায়ের মাঝে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। এ কীর্তন অধিবেশনকে ঘিরে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং সুষ্ঠ ও সুন্দর ভাবে অনুষ্ঠানটি পরিচলানা করতে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওহেদুজ্জামান জানিয়েছেন।

Tags: