muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

লক্ষ্মীপুরের রায়পুরে উঠান বৈঠককে কেন্দ্র করে উত্তেজনা ও বিক্ষোভ

রায়পুর (লক্ষ্মীপুর) সংবাদদাতা ।। লক্ষ্মীপুরের রায়পুরে আজ রোববার সন্ধ্যায় উপজেলার ৮নং দক্ষিণ চরবংশী ইউনিয়নের ৪নং ওয়ার্ডে মোল্লারহাট বাজারে ইউপি আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত উঠান বৈঠককে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিন্টু ফরায়েজি ও সিনিয়র সহসভাপতি মনির হোসেন মোল্লার সাথে বক্তব্যের এক পর্যায়ে কথা কাটা-কাটি হয়। এর জের ধরে মনির মোল্লার সমর্থকরা উঠান বৈঠক ত্যাগ করে চেয়ারম্যান মিন্টু ফরায়েজির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে। তার অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে নানান ধরনের স্লোগান দিতে থাকে। একপর্যায়ে উপায়ন্তর না দেখে সাধারন সম্পাদক মিন্টু ফরায়েজি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আশ্রয় নেন। স্থানীয়রা জড়ো হয়ে এক ঘন্টা যাবত কার্যালয়টি অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে হাজিমারা ফাঁড়ি থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন এবং মিন্টু ফরায়েজিকে বাড়িতে পৌঁছে দেন। এসময় মোল্লারহাট বাজারের দোকান পাট বন্ধ হয়ে যায়। শেষ খবর পাওয়া রাত ৮টা পর্যন্ত পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। স্থানীয় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বিরাজমান ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় কোন্দল নিরসন না করা হলে ভবিষ্যতে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা।

এব্যাপারে কথা হলে ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিন্টু ফরায়েজি বলেন, উঠান বৈঠক চলাকালিন সময়ে ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মনির হোসেন মোল্লা আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিতে থাকে। এক পর্যায়ে সে বৈঠক থেকে লোকজন নিয়ে বেরিয়ে যায় এবং আমার বিরুদ্ধে তার অনুসারীদের নিয়ে কু-রুচিপূর্ণ স্লোগান দেয়। আমি এর তিব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

ইউনিয়ন আওয়ামিলীগের সহ-সভাপতি মনির হোসেন মোল্লার সাথে কথা হলে তিনি বলেন, এ পর্যন্ত তিনটি উঠান বৈঠক হয়েছে একটিতেও আমাদেরকে দাওয়াত দেওয়া হয়নি। আজকে আমি এ বৈঠকে উপস্থিত হয়ে জনগণের কাছে বিচার দাবি করছি। আমরা কি দোষ করেছি, আমার বাবা রশিদ মোল্লা দীর্ঘদিন থেকে আওয়ামীলীগ রাজনীতি করতে গিয়ে জেল-জুলুম নির্যাতনের স্বীকার হয়েছে। আমিও দীর্ঘদিন জেল খেটেছি। অথচ আজ হাইব্রিড আওয়ামীলীগ মিন্টু ফরায়েজি আমাদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছে। সে ইউনিয়ন আওয়ামীলীগ এর নেতা কর্মিদের সাথে প্রতারনা করছে। অবিলম্বে মিন্টু ফরায়েজির অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করার জন্য উপজেলা আওয়ামীলীগের প্রতি জোর দাবি জানাচ্ছি।

Tags: