muktijoddhar kantho logo l o a d i n g

অপরাধ

ঘুষসহ কৃষি ব্যাংকের ২ জনকে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুদক

ডেস্ক রিপোর্ট ।। ঘুষসহ বাংলাদেশ কৃষি ব্যাংকের ঋণ কর্মকর্তা মো. হাফিজ উল্যা এবং নিরাপত্তা প্রহরী মো. আহসান উল্লাহকে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার বিকেলে দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক  মো. তালেবুর রহমানের নেতৃত্বে কমিশনের একটি বিশেষ টিম তাদেরকে ৮ হাজার টাকাসহ গ্রেপ্তার করে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এসব তথ‌্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা বর্তমানে কৃষি ব্যাংকের বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর শাখায় কর্মরত রয়েছেন। দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মশিউর রহমান বাদী হয়ে বেগমগঞ্জ থানায় এ বিষয়ে মামলা দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বেগমগঞ্জ উপজেলার মো. মাহামুদুল হাসান (তারেক) নামের এক ব‌্যক্তি ৬-৭ মাস পূর্বে কৃষি ব্যাংকের কাদিরপুর শাখা থেকে ৭০ হাজার টাকা কৃষি ঋণ গ্রহণ করেন। অতিরিক্ত ঋণের প্রয়োজনে ঋণ কর্মকর্তা মো. হাফিজ উল্যার সাথে যোগাযোগ করলে তিনি পূর্বের ঋণের সমুদয় দায় পরিশোধ করার পরামর্শ দেন। চলতি বছরের জানুয়ারি মাসেই পূর্বের ঋণ পরিশোধ করার পর নতুন ঋণ প্রদানের অনুরোধ জানলে হাফিজ উল্যা প্রতি ১০ হাজার টাকার ঋণের বিপরীতে এক হাজার টাকা করে ঘুষ দাবি করেন। অর্থাৎ ৮০ হাজার টাকা ঋণের বিপরীতে হাফিজ উল্যা ৮ হাজার টাকা ঘুষ দাবি করেন। এরপর মো. মাহামুদুল হাসান বিষয়টি দুদককে অবহিত করলে সকল বিধি-বিধান অনুসরণ করে ফাঁদ মামলা পরিচালনার জন্য একটি বিশেষ টিম গঠন করা হয়। ওই টিমের সদস্যরা দুপুর আড়াইটায় ওই ঋণ কর্মকর্তা ও নিরাপত্তা প্রহরীকে ঘুষের টাকাসহ হাতে-নাতে গ্রেপ্তার করেন।

Tags: