muktijoddhar kantho logo l o a d i n g

অষ্টগ্রাম

অষ্টগ্রামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মন্তোষ চক্রবর্তী, অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) ।। যথাযোগ্য মর্যাদায় ও আনন্দঘন পরিবেশে অষ্টগ্রাম উপজেলায় ৪৭ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিনটি পালনের জন্য উপজেলা প্রশাসন ব্যাপক কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়ন করেন।

এই সব কর্মসূচীর মধ্যে ছিল ২৫শে মার্চ সন্ধ্যায় উপজেলা দেওঘর ইউনিয়নের সদয়নগর কান্দিপাড়া বধ্য ভূমিতে মোমবাতি প্রজ্জলন, সকালে উপজেলা স্মৃতিসৌধে পুর্ষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, শহীদ সাহাবুদ্দিন স্মৃতি ফলকে পুর্ষ্পস্তবক অর্পণ, কুচকাওয়াজ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র- ছাত্রীদের শারিরীক কসরত প্রদর্শন, মহিলাদের জন্য মিউজিয়াক্যাল চেয়ার প্রতিয়োগিতা, বীর মুক্তিযোদ্ধা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংর্বধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রপতি আবদুল হামিদঅডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সালাহ উদ্দিনের সভাপত্বিতে সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। বিশেষ অতিথি ও আলোচকদের মধ্যে  ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম, আওয়ামীলীগের সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা ফজলুল হক হায়দারী, বাংলাদেশ মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতি এএফ মাসুক নাজিম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী আফতাব, রোটারী ডিগ্রী কলেজের অধ্যাপিকা সৈয়দা নাছিমা আক্তার, অষ্টগ্রাম থানা অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মোল্যা, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সাঈদ প্রমূখ।

এই সময় উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা, রাজনৈতিক সংগঠন, অঙ্গ-সংগঠন, শিক্ষক, ছাত্র/ছাত্রী, সাংবাদিক, ব্যবসায়ী সহ সকল পেশাজীবি লোকজন। পরে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Tags: