muktijoddhar kantho logo l o a d i n g

অষ্টগ্রাম

অষ্টগ্রামে ১৪ বছরের কিশোরী গণধর্ষণের শিকার

ভ্রাম্যমাণ প্রতিনিধি, অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) ।।  অষ্টগ্রাম উপজেলায় ১৪ বছর বয়সের এক কিশোরীকে বাড়ি থেকে মুখে গামছা বেধে ধরে নিয়ে পাষন্ডরা গণধর্ষণ করেছে। মর্মান্তিক অবস্থায় উক্ত কিশোরীকে অষ্টগ্রাম উপজেলা হাসপাতাল থেকে কিশোরগঞ্জ জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অষ্টগ্রাম থানার পুলিশ ঘটনাস্থলে অবস্থান করলেও কাউকে গ্রেফতার করতে পারেনি।

কিশোরীর মা-বাবা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার আদমপুর ইউনিয়নের বরাগীরকান্দি গ্রামে অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান উক্ত কিশোরী সন্ধ্যার সময় খেড় ঠাম্মাছিল।

এ সময়ে সংঘবদ্ধ চক্রের লোকজন হঠাৎ তাহার মুখে গামছা বেধে জোরপূর্বক প্রায় ১ মাইল দূরে একটি ছাইল্লা ক্ষেত্রে নিয়ে যায় এবং হযরত আলী (১৮), পিতা – সামসু, আছাদ (২০), পিতা – উছমান, সুশেল (১৯), পিতা – আঃ আজিজ, এমদাদুল (১৭), পিতা – শাহাবুদ্দিন সহ ৬ জনের পাষণ্ড দল তাকে ৩ ঘন্টা পালাক্রমে ধর্ষণ করে। পরে কিশোরীর অবস্থা সংকটাপন্ন দেখে মুখ খুলে বাড়ির কাছে রাস্তায় ফেলে দিয়ে যায়। পাশ্ববর্তী বাড়ির লোকজন কিশোরীর ডাক শুনে কিশোরীকে উদ্ধার করে বাড়িতে পৌঁছায়। কিশোরীর মা অভাবের তারণায় সিলেটে বাসায় বাসায় কাজ করে সংসার চালাতেন।

খবর পেয়ে বাড়িতে এসে উক্ত কিশোরীকে অষ্টগ্রাম হাসপাতালে এনে ভর্তি করেন। হাসপাতালে রেজিষ্ট্রারে ধর্ষণ জনিত কারণ লেখা থাকলেও কর্তব্যরত মেডিকেল অফিসার ডাঃ কাওসার হামিদ এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন। কিশোরীর মা থানায় একটি মামলা দায়ের করলে সাথে সাথে থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মোল্যার নেতৃত্বে পুলিশ দল ঘটনাস্থলে বিশেষ অভিযান পরিচালনা করেন। রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ দল ঘটনাস্থলেই রয়েছেন।

তিনি আরও জানান, ভিকটিমকে পরীক্ষার জন্য কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে কাউকে গ্রেফতার করতে পারেনি। এই ঘটনায় এলাকার জনমনে মারাত্নক প্রতিক্রিয়া ও ক্ষোভ সৃষ্টি হয়েছে। একাধিক নারীনেতৃী ও জণপ্রতিনিধি আসামী গ্রেফতার ও বিচার সহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন।

Tags: