muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

নড়াইলে বিএনপির জেলা ও কেন্দ্রীয় নেতাসহ আটক ৫৮

কাজী আতিকুর রহমান, নড়াইল প্রতিনিধি : নড়াইলের নড়াগাতি থানা ও বড়দিয়া ফাঁড়ি পুলিশের নজর এড়িয়ে নেতাকর্মীদের নিয়ে গোপন বৈঠক করার সময় বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিত সহ ৫৮ নেতাকর্মীকে আটক করেছে নড়াইল জেলা পুলিশের একটি চৌকশ দল।
শুক্রবার বিকালে নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলমের গ্রামের বাড়ি কালিয়া উপজেলার নড়াগাতি থানার খাশিয়াল গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়েছে।
সেখান থেকে পালিয়ে যাওয়া বিএনপির নেতাকর্মীদের আটক করতে এলাকা জুড়ে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।
পুলিশ জানায়, ওই দিন সকাল থেকেই নড়াইল, যশোর, ঝিনাইদহ, সাতক্ষীরা ও মাগুরা থেকে বিএনপির জেলা ও উপজেলাগুলোর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপজেলার নড়াগাতি থানা ও বড়দিয়া পুলিশ ফাঁড়ির মধ্যবর্তী গ্রাম খাশিয়াল গ্রামে জাহাঙ্গীর বিশ্বাসের বাড়িতে জড় হতে থাকে।
বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক অনিন্দ ইসলাম অমিতসহ নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম, সাধারন সম্পাদক ও নড়াইল সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম, কালিয়া থানা বিএনপির সাধারন সম্পাদক ওয়াহিদুজ্জামান,  মাগুরা জেলা বিএনপির সভাপতি করিব মুরাদ, যশোর জেলা বিএনপির নেতা মাজেদুর রহমান প্রায় শতাধিক নেতাকর্মী ওই বাড়িতে নড়াগাতি থানা ও বড়দিয়া ফাঁড়ি পুলিশের চোখ ফাঁকি দিয়ে গোপন বৈঠকে মিলিত হয়।
ঘটনাটি জানতে পেরে নড়াইলের সহকারি পুলিশ সুপার মোঃ মেহেদী হাসানের নেতৃত্বে নড়াইল জেলা পুলিশের একটি দল ওই দিন বিকাল ৩ টার দিকে অভিযান চালালে অনিন্দ ইসলাম অমিত, কবির মুরাদ, মাজেদুর রহমান ও ওয়াহিদুজ্জামান সহ ৫৮ জনকে আটক করতে সক্ষম হলেও বিশ্বাস জাহাঙ্গীর আলম ও মনিরুল ইসলামসহ অনেকেই পালিয়ে যেতে সক্ষম হয়েছে। নড়াগাতি থানার ওসি মোঃ বেলায়েত হোসেনের সাথে কয়েকবার মোবাইলে যোগাযোগ করা হলে তিনি একই ভাষায় বলেছেন, আমি বিপদে আছি। খাশিয়ালের জাহাঙ্গীর বিশ্বাসের বাড়ি থেকে অনেক বিএনপি নেতাকর্মী আটক হয়েছে। আমাকে এখন ফোন দেবেন না।
নড়াইলের সহকারি পুলিশ সুপার মোঃ মেহেদী হাসান বলেছেন, গোপন বৈঠক চলাকালে ওই বাড়ি থেকে কেন্দ্রীয় নেতা অমিতসহ ওই বিএনপি নেতাদের আটক করা হয়েছে। পালিয়ে যাওয়া নেতাদের গ্রেফতারে পুলিশের গ্রেফতার অভিযান চলছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করলে গোপন বৈঠকের উদ্দেশ্য জানা যাবে।

Tags: