muktijoddhar kantho logo l o a d i n g

ক্যাম্পাস

কোটা : ঢাকা বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

ঢাবি প্রতিনিধি ।। কোটা সংস্কারের আন্দোলনের নামে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে যে সব জামাত-শিবির ও স্বাধীনতা বিরোধী প্রতিক্রিয়াশীল চক্র শিক্ষার স্বাভাবিক পরিবেশ বিনষ্ট ও দেশের উন্নয়ন ব্যাহত করা সহ সরকার বিরোধী নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তাদের দৃষ্টান্ত মূলক শাস্তিসহ ৬ দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ করে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজম্ম সমন্বয় পরিষদ।
মঙ্গললবার দুপুর ১:০০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের সামনে থেকে সংগঠনের আহ্বায়ক মো:আসিবুর রহমান খানের সভাপতিত্বে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা শুরু হয়ে  বিক্ষোভ মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন দিকে প্রদক্ষিণ করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় আমরা মুক্তিযোদ্ধার সন্তান ঢাবির, সাধারণ সম্পাদক অভিজিৎ সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের সমন্বয়ক কাজী রুবেল, ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ- মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. আল-মামুন, জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বুলবুল, উপ-আইন বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম সাগর, উপ-গণ শিক্ষা বিষয়ক সম্পাদক আওলাদ খান, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম পরিষদের এর যুগ্ন আহ্বায়ক মেজর আবু সাঈদ (অব:),সহ- সদস্য সচিব  এ.এম রাসেল, সায়েদুল হক জুয়েল, কেন্দ্রীয় সন্তান কমান্ডের সহ-সাংগঠনিক সম্পাদক শের সম্রাট, ঢাবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাসানুর রহমান হাসু ও ঢাকা মহানগর সন্তান কমান্ডের সদস্য সচিব শাজাহান রিজভী প্রমুখ।

প্রতিবাদ সভার সভাপতি মো.আসিবুর রহমান খান বলেন “কোটা সংস্কার আন্দোলনের নামে প্রতিক্রিয়াশীল চক্র উদ্দেশ্য প্রণোদিত ভাবে ভিসি’র বাসায় হামলা করে, জাতির কাছে আজ তা পরিষ্কার। হামলাকারীদের মূল উদ্দেশ্য মুক্তিযুদ্ধের চেতনা বিনষ্ট করা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে অস্থিতিশীল পরিবেশ তৈরী করে সরকার পতন ঘটানো”। তিনি সকলকে এই সব ষড়ষন্ত্র বানচাল করে দিতে আহ্বান জানান।
এই সময় অন্যান্য বক্তারা তাদের বক্তব্যে বলেন যারা মুক্তিযুদ্ধ নিয়ে ষড়যন্ত্র করে, শেখ হাসিনাকে নিয়ে ষড়যন্ত্র করে। তাদের ষড়যন্ত্র রুখতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীরা সব সময় রাজপথে থাকবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল পরিবেশ তৈরী করার অপচেষ্টা করলে তার দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে।

Tags: