muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ঘাম ঝরানো জয় ফ্রান্সের

স্পোর্টস রিপোর্ট : বিশ্বকাপে প্রথমবার ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির প্রযুক্তি ব্যবহার করা হলো। তাতে দারুণ শুরু হলো ফ্রান্সের। যদিও অস্ট্রেলিয়া সমতা ফিরিয়েছিল। কিন্তু ইউরোর ফাইনালিস্টদের জয় রুখতে পারেনি সকারুরা। ২-১ গোলে ‘সি’ গ্রুপের প্রথম ম্যাচে জিতল ‘লে ব্লু’রা।

মাত্র ২ মিনিটে কাইলিয়ান এমবাপে ফ্রান্সকে এগিয়ে দেওয়ার সুযোগ পান। তার ডান পায়ের শট সহজে আটকে দেন অস্ট্রেলিয়ার গোলরক্ষক। এরপর ৮ মিনিটের মধ্যে আন্তোয়ান গ্রিয়েজমানের দুটি ও পল পগবাকে একবার রুখে দেন ম্যাট রায়ান।

অস্ট্রেলিয়াও আক্রমণে ছেড়ে কথা বলেনি। ১২ ও ১৭ মিনিটে ম্যাথু লেকির হেড গোলবারের পাশ দিয়ে চলে যায়। ৩৩ মিনিটে ফ্রান্সের লুকা হার্নান্দেজের বাঁ পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হয়।

বিরতিতে যাওয়ার ঠিক আগে লেকি ও আজিজ বেহিচ আবারও সুযোগ হারান জালে বল জড়াতে। দ্বিতীয়ার্ধে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তায় বিতর্কিত পেনাল্টি থেকে গোল পায় ফ্রান্স। ৫৪ মিনিটে ১৮ গজ বক্সের মধ্যে গ্রিয়েজমানকে ফাউল করেন জশ রিসডন। প্রথমবারে পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি। তবে একসময় খেলা থামলে ভিডিও রেফারির সহায়তায় দেখা যায় ফাউলের শিকার হয়েছেন অ্যাতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড। ইউরো ২০১৬ সালের শীর্ষ গোলদাতা ৫৮ মিনিটে পেনাল্টি কিকে ঠাণ্ডা মাথায় অস্ট্রেলিয়ার জালে বল জড়ান।

তবে তিন মিনিট পর ফ্রান্সের ডিবক্সে স্যামুয়েল উমতিতির হাতে বল লাগলে পেনাল্টি পায় অস্ট্রেলিয়া। অধিনায়ক মাইল জেডিনাক ফেরান সমতা।

অস্ট্রেলিয়া পয়েন্ট ভাগাভাগির স্বপ্নই দেখছিল। কিন্তু ৮০ মিনিটে অলিভার জিরুদের অ্যাসিস্টে পগবার শট ক্রসবারে লেগে গোল সীমানা পার হয়। সূক্ষ্ম এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।সূত্র- গোল ডটকম

 

 

Tags: