muktijoddhar kantho logo l o a d i n g

নির্বাচন

রাসিক নির্বাচনে ৭জন মেয়র এবং কাউন্সিলরসহ ২২৭ জনের মনোনয়ন দাখিল

রাজশাহী প্রতিনিধি ।। রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিতে বিএনপি-আ’লীগসহ মেয়র পদে ৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর এবং কাউন্সিলর পদে মোট ২২১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার সকাল থেকে রিটানিং কর্মকর্তার অফিস চলাকালীন বিভিন্ন সময়ে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

বৃহস্পতিবার বিকেলে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও রাসিক মেয়র
পদপ্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল রিটানিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক মেয়র এবং এমপি জননেতা মিজানুর রহমান মিনু, নগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড. শফিকুল ইসলাম মিলন, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটনসহ দলের অন্যান্য নের্তৃবৃন্দ। মেয়র প্রার্থী বুলবুল সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ হিসেবে এ নির্বাচনে অংশগ্রহণ করছেন।

এর আগে, বেলা ১১টার দিকে আ’লীগের দলীয় মেয়র পদপ্রার্থী ও নগর আ’লীগের সভাপতি এএইচ এম খায়রুজ্জামান লিটন রিটানিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নগর আ’লীগের সিনিয়র সহসভাপতি শাহিন আক্তার রেণী ও সাধারণ সম্পাদক ডাবলু
সরকারসহ অন্যান্য নের্তৃবৃন্দ।

এ ছাড়া বিভিন্ন সময়ে জাতীয় পার্টির মেয়র প্রার্থী ওয়াশিউর রহমান দোলন, স্বতন্ত্র মেয়র প্রার্থী এ্যাড. মুরাদ
মোর্শেদ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী শহিদুল ইসলাম। মেয়র পদে ৭ জন প্রার্থী
মনোনয়নপত্র সংগ্রহ করলেও ১ জন জমা দেননি। কাউন্সিলর পদে ১৭৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দিয়েছেন ১৬৯ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫২ জন মনোনয়নপত্র সংগ্রহ করে ৫২ জন প্রার্থী জমা দিয়েছেন।

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের সহকারী রিটানিং কর্মকর্তা আতিয়ার রহমান বলেন, মেয়র পদে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দিয়েছেন ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৭৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন ১৬৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫২ জন মনোনয়নপত্র সংগ্রহ করে ৫২ জন প্রার্থী জমা দিয়েছেন।

উল্লেখ্য, আগামী ১ ও ২ জুলাই মনোনয়নপত্র যাচাই-বাছাই। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। ভোটগ্রহণ ৩০ জুলাই।

Tags: