ফাইনাল দেখতে হুইল চেয়ারে ক্রোয়েশিয়া থেকে রাশিয়া!

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
জুলাই ১৩, ২০১৮ ৪:৫৫ অপরাহ্ণ

প্রিয় দলকে সমর্থন দিতে ফুটবলভক্তরা কত কাণ্ডই না করে থাকেন। রাশিয়া বিশ্বকাপের শুরুতে ভারতের এক তরুণ সাইকেল চালিয়ে গিয়েছেন রাশিয়ায়! এবার ইভা খ্রোমেন নামের এক ক্রোয়েশিয়ান সমর্থক রীতিমতো হুইল চেয়ারে বসে নিজ দেশ থেকে চলে এসেছেন রাশিয়ায়! আগামী রবিবার শিরোপার লড়াইয়ে ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে ক্রোয়েটরা।

ইভা একটি দুর্ঘটনায় হাটাচলার শক্তি হারান। এরপর থেকে হুইলচেয়ারে করেই পার করছেন জীবন। ক্রোয়েশিয়ার কোয়ার্টার ফাইনাল দেখতে তিনি উপস্থিত হন রাশিয়ায়। মাঠে বসে কোয়ার্টার ফাইনাল না দেখতে পারলেও সেমিফাইনাল দেখেছেন, দেখবেন ফাইনালও। তার কাছে স্বপ্নের মতো এই বিশ্বকাপ। দীর্ঘ ক্লান্তিকর ভ্রমণ নিয়ে তিনি বলেছেন, ‘গ্রাদা থেকে প্রথমে আমি এসেছি ওয়ারশ সেখান থেকে মস্কো, এটা আমার জন্য অবশ্যই কঠিন সফর তবে আমি এক ফোঁটাও কষ্ট অনুভব করছি না।’

ক্রোয়েশিয়ার ফুটবল দলটির পাড় ভক্ত তিনি। সংবাদমাধ্যমকে বলেছেন, ‘জীবন আশা হারানোর জন্য খুব ছোট। দেখুন খেলা শুরুর আগে আমাদের নাম কয়জন জানত? আজ আমরা ফাইনালে, আমাদের ছেলেদের খেলা সবাই দেখবে’।

ইভা খ্রোমেন দলের খেলা দেখে খুব ভাল বোধ করছেন, তার ভাষ্যে এই দলটির বড় জায়গা ইচ্ছাশক্তি, যা শুধু ফুটবলে নয় সর্বত্র প্রযোজ্য। ৬ই জুলাই তিনি রাশিয়া আসেন, ১৬ই জুলাই ক্রোয়েশিয়ার জয় দেখেই ফিরতে চান। তার মতে এই দলের খেলা দেখে তিনি জীবনীশক্তি পান বাচার।

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়ার খেলা নিয়ে তার অভিব্যক্তি জানতে চাইলে কিছু সময় চুপ করে থাকেন তিনি। অতঃপর বলেন, ‘আমি আসলেই জানিনা এটার উত্তর কি হবে বা আমি কেমন বোধ করছি, আমি শুধু জানি আমাদের স্বপ্ন পূরণের মাত্র একটি ধাপ বাকি।’

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া