muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যগণ জীবনের ঝুঁকি নিয়ে নিরলস ভাবে কাজ করছে : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এম পি বলেছেন আওয়ামীলীগ সরকার ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কখনও মিথ্যা আশ্বাস দেয় না। বঙ্গবন্ধু কন্যা আধুনিক প্রযুক্তির বিকাশ ঘটিয়ে দেশকে উন্নততর করছেন। জাতীয়সহ সকল দূর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যগণ জীবনের ঝুঁকি নিয়ে নিরলস ভাবে কাজ করছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চত্ত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে ১ কোট ৮৫ লক্ষ টাকা ব্যয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্দ্যোগে বহুল কাংখিত চিরিরবন্দর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এছাড়াও অনুষ্ঠানে প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা সারা পৃথিবীর আধুনিক চিন্তা ভাবনাগুলো আহরণ করে দেশের মঙ্গলার্থে কাজে লাগাচ্ছেন। তিনি দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তার নেতৃত্বে আজকে দেশ উন্নয়নের মহাসড়কে।

দিনাজপুর গণপুর্ত বিভাগের আয়োজনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ আয়ুবর রহমান শাহের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আলী আহম্মেদ পিএসসি(অব) বলেন, যেকোন দূর্যোগ মোকাবেলায় এই বাহিনীর সদস্যগণ ঝাঁপিয়ে পড়বে। জনগণের জানমাল রক্ষায় তারা কাজ করতে অঙ্গীকারাবদ্ধ। বিশেষ অতিথি অধিদপ্তরের প্রকল্প পরিচালক ও যুগ্নসচিব আতাউল হক বলেন, বাংলাদেশের ১৫৬টি উপজেলায় আধুনিক ফায়ার ষ্টেশন করা হচ্ছে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল বলেন, সরকারের সব ধরণের কাজে আওয়ামীলীগ নেতৃবৃন্দ সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে।

এছাড়াও মন্ত্রী সকাল সাড়ে ৯ টায় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ২০১৭-২০১৮ অর্থবছরে “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা”শীর্ষক কর্মসূচির আওতায় ১২ জন ক্ষুদ্র নৃগোষ্ঠিদের মাঝে শিক্ষাবৃত্তি ও পাওয়ার টিলার বিতরণ এবং বঙ্গবন্ধু হলে জেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে ১ কোটি ৮৬ লক্ষ টাকা ব্যয়ে আধুনিক দ্বিতল ডাকবাংলোর ভিত্তিপ্রস্তর স্থাপন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে ফলজ গাছের চারা বিতরণ শেষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

উপরোক্ত অনুষ্ঠান গুলোতে বিশেষ অতিথি হিসেবে পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী মিসেস শাহিন আলী, পররাষ্ট্রমন্ত্রীর ছোট ছেলে আমেরিকার টেক্সাস বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডঃ তাহসিন হাসান আলী অমিত, দিনাজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোঃ মাসুদ রানা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম রব্বানী, দিনাজপুর গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু জাফর সিদ্দিক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনজুরুল হক, থানার অফিসার ইনচার্জ মোঃ হারেসুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান তরুবালা রায়, প্রেসক্লাবের সম্পাদক মোরশেদ উল আলম প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সকল সরকারী কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Tags: