শিক্ষার্থীদের ‘পড়ার টেবিলে যাও’ বলে তোপের মুখে সাকিব (ভিডিও)

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
আগস্ট ৪, ২০১৮ ১:৪৯ পূর্বাহ্ণ

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদেরকে ঘরে ফেরার আহ্বান জানিয়ে আজ শুক্রবার রাতে ফেসবুকে একটি পোস্ট দিয়েছিলেন সাকিব আল হাসান। তবে ঘণ্টা দুয়েক পরে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টার দিকে পোস্টটি ডিলিট করে দেন তিনি।

নতুন একটি পোস্টে ভক্তদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আগের পোস্টের জন্য তাকে যেন কেউ ভুল না বুঝেন। সঙ্গে দেড় মিনিটের জন্য লাইভে এসেও আগের স্ট্যাটাসের ব্যাখ্যা দেন তিনি।

সর্বশেষ পোস্টটিতে সাকিব আল হাসান লিখেছেন, ‘আমার সকল ভক্তদের জানাচ্ছি যে আপনারা হয়তো আমার ব্যাক্ত করা কথায় আমাকে ভুল বুঝছেন। দয়া করে আমাকে ভুল বুঝবেন না, আমারও আপনাদের সবার মতো পরিবার আছে, যাদের নিরাপত্তা আমার কাছেও অনেক বেশি মুল্যবান। আমি আপনাদেরই একজন, আমি সব সময় আপনাদের সাথে ছিলাম, আছি এবং কথা দিচ্ছি ভবিষ্যতেও থাকব। আমি শুধু বলতে চাই যে আপনাদের আন্দোলনকে একটি সঠিক ফলাফলে পৌছে দেয়ার জন্যে আমাদের সরকার কে সুযোগ দেয়া উচিত যেন সরকার খুব দ্রুত আপনাদের দাবি বাস্তবায়ন করতে পারে।’

আগের পোস্টে তিনি আন্দোলনরত শিক্ষার্থীদেরকে রাস্তা ছেড়ে পড়ার টেবিলে ফেরার আহ্বান জানিয়েছিলেন। এতে কমেন্ট সেকশনে ভক্তরা সমালোচনায় সরব হন। এর প্রেক্ষিতে সেটি ডিলিট করেন এই ক্রিকেট তারকা।

সাকিবের দেয়া আগের ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হল–‘আমি এখন ফ্লোরিডায় আছি। আজ এক গুরুত্বপূর্ণ মুহূর্তে আমার তরুণ ফ্যানদের উদ্দেশ্যে কিছু বলতে চাই।

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই স্কুল শিক্ষার্থী দিয়া ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনায় আমি প্রচণ্ড মর্মাহত ছিলাম। কিন্তু যখন দেখলাম তার সহপাঠী থেকে শুরু করে সারাদেশের ছাত্রছাত্রীরা দোষীদের শাস্তি দাবি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছে, তখন গর্ববোধ করেছি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে। দেশে থাকলে আমিই তোমাদের অটোগ্রাফ নেয়ার জন্য চলে আসতাম।

তোমাদের সাধুবাদ জানিয়ে বলতে চাই, তোমাদের দাবি কার্যকর হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী নিহত পরিবারকে আর্থিক সহায়তা ছাড়াও নিরাপদ সড়ক আইন করতে আন্তরিকভাবে কাজ করছেন। ইতোমধ্যে অভিযুক্ত পরিবহনের রুট পারমিট বাতিল সহ পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। এ অবস্থায় তোমাদের কাছে বিনীত অনুরোধ করবো, ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে। তোমরা যা করেছ তা এদেশে ইতিহাস হয়ে থাকবে। এ অর্জন সফল হবে তোমাদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার মাধ্যমে।

তোমাদের দাবি পূরণ হয়েছে এবং হচ্ছে। ব‍্যত‍্যয় ঘটলে আমাকে পাবে তোমাদের সাথে।’

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া
কিশোরগঞ্জে সুইড প্রতিবন্ধী স্কুল পরিদর্শন করেন শিবির বিচিত্র বড়ুয়া কিশোরগঞ্জে সৃজনশীল মেধা অন্বেষণ ও জাতীয় সংগীত প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ একাদশ জাতীয় সংসদ নির্বাচন হচ্ছে আরেকটি মুক্তিযুদ্ধ : এইচ টি ইমাম মুকেশ আম্বানির মেয়ের বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন বৈধ অস্ত্র বহন-প্রদর্শন নিষিদ্ধ : স্বরাষ্ট্রমন্ত্রী সুনামগঞ্জ-১ আসনে এমপি রতনের নির্বাচনী গনসংযোগ হোসেনপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত ইটনায় ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন বরগুনার আমতলীতে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের দুই নেতাসহ গ্রেফতার ৩ হোসেনপুরে আওয়ামীলীগের বর্ধিত সভা রূপ নিলো নির্বাচনী জনসভায়