ক্যাম্পাস - August 7, 2018

ঢাকায় শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে উত্তাল রাবি

‘চাইলাম নিরাপত্তা আর পেলাম টিয়ারশেল, বুলেট,’ অন্যায় যখন নিয়ম হয়ে ওঠে প্রতিরোধ তখন কর্তব্য হয়ে দাঁড়ায়, বিশ্ববিদ্যালয়ে হামলার বিচার চাই, এমন সব প্লাকার্ড হাতে নিয়ে প্রায় ৩ শতাধিক শিক্ষার্থীরা আন্দোলন করছে যাদের দাবি হল নিরাপদ সড়ক চাই। আন্দোলনটি নিয়ে সারাদেশে চলছে মানববন্ধন, মিছিল, মৌন মিছিল, প্রতিবাদ সমাবেশ। কিন্তু বাস্তবিক কোন সমাধান দেখা যাচ্ছে না বলেই আন্দোলন থেকে পিছু হটছেনা শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন কর্মসূচি শুরু করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে গ্রন্থাগারের সামনে থেকে একটি বিশাল মৌন মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্যারিস রোডে মিলিত হয়। মানববন্ধনে সহ নানা ধরণের প্ল্যাকার্ড নিয়ে বিভিন্ন বিভাগের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

এদিকে বেলা ১২ টার দিকে নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে এসে অবস্থান কর্মসূচী পালন করা হয়।

এছাড়া অবস্থান স্থল থেকে বুধবার সন্ধ্যা ৬ কালো ব্যাচ ধারণ করে মৌন মিছিল ও ৭টার দিকে বিশ^বিদ্যালয় বুদ্ধিজীবী চত্বরে মোমবাতি প্রজ্জ্বলনের কর্মসূচী ঘোষণা দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।


আরও পড়ুন

1 Comment

  1. I simply want to tell you that I am new to blogs and honestly savored this web site. More than likely I’m likely to bookmark your website . You certainly come with very good articles. Regards for sharing your web site.

Comments are closed.