ছয় দিনে দেড় লক্ষাধিক মামলা, জরিমানা পৌনে ৪ কোটি

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
আগস্ট ১০, ২০১৮ ১১:৩৮ অপরাহ্ণ

চলমান ট্রাফিক সপ্তাহের গত ছয় দিনে এক লাখ ৫৪ হাজার ৫৩টি মামলা দিয়েছে পুলিশ। পাশাপাশি জরিমানা করেছে তিন কোটি ৭৭ লাখ ৫৯ হাজার ২২৩ টাকা।

এ সময় চল্লিশ হাজার ৬৩০ চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও তিন হাজার ৫৪৪ যানবাহন আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ সদর দফতর।

পুলিশ সদর দফতর জানায়, গত ৫ আগস্ট থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের গত ছয় দিনের অভিযানে যানবাহনের ফিটনেস, রেজিস্ট্রেশন এবং ট্রাফিক আইন অমান্যের ঘটনায় সারাদেশে এক লাখ ১৩ হাজার ৪২৩টি যানবাহনের বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ। জরিমানা করা হয়েছে তিন কোটি ৭৭ লাখ ৫৯ হাজার ২২৩ টাকা।

এ ছাড়া ৪০ হাজার ৬৩০ চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও তিন হাজার ৫৪৪টি যানবাহন আটক করেছে। আগামী ১১ আগস্ট পর্যন্ত ট্রাফিক সপ্তাহ চলমান থাকবে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। ওই ঘটনার প্রতিবাদে সেদিন থেকেই শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন রাস্তায় অবস্থান কর্মসূচি শুরু করে। এ ছাড়া রাজধানীর বিভিন্ন সড়কে পুলিশকে হটিয়ে শিক্ষার্থীরা গাড়ির কাগজপত্র যাচাই ও ট্রাফিক ব্যবস্থাপনার কাজ শুরু করে। এরপরই শিক্ষার্থীদের ঘরে ফেরার অনুরোধ করে নতুন উদ্যমে কাজ শুরু করে ট্রাফিক পুলিশ।

Comments are closed.

LATEST NEWS
‘সঠিক প্রশিক্ষণ নিয়ে বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন’ বালিয়াকান্দিতে বিদ্যুতের তারে জরিয়ে নিহত ১ অন্ত:সত্ত্বা হলেন নারী মাঠকর্মী, বিপাকে পরলেন এনজিও পরিচালক কিশোরগঞ্জ বাইকার’স ক্লাবের উদ্বোধনী, যাত্রা করলো গজনী মীরসরাইতে উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপিত ভুয়া ভাউচার তৈরি করে অর্থ আত্মসাৎ সরকারি দপ্তরে দুদকের অভিযান কিশোরগঞ্জে বিদেশগামী কর্মীদের তিনদিনব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত কুলিয়ারচরে এক বাড়ীতে হামলা, দোকানসহ ৫ ঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ আবারো আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে হবে : পাপন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত